ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

কুমিল্লায় আগুনে পুড়লো দোকান- বসতঘরসহ ২ কোটি টাকার সম্পদ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২১  

মাত্র ১৫ দিনের ব্যবধানে আবার কুমিল্লা আদর্শ সদর উপজেলার সেনানিবাস সংলগ্ন নিশ্চিতপুর এলাকায় হাজি ম্যানশনের মোটরবাইক পার্টসের দোকান ও বসতঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। শুক্রবার দিবাগত রাত দেড় টায় অগ্নিকান্ডের ঘটনায় ৯ টি দোকান ও ৯ টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬ টি ইউনিট ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ছয়টি দোকানের মধ্যে আবদুল কাদেরের ভাই ভাই মোটর্স নামে ছয়টি দোকান, শফিকুর রহমানের সুফিয়ান মটর্সের ১ টি ও রাজিবের রাজিব হোন্ডা এ্যান্ড সার্ভিসিং সেন্টারের ২ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। ব্যবসায়ীরা জানান, আগুনে অন্তত ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

এ সময় মার্কেটের আগুন পাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে ৯ টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। পুড়ে যাওয়া বসতঘরে নিম্ন আয়ের মানুষের বসবাস ছিলো। যাদের বেশীর ভাগ ফেরিওয়ালা ও দিন মজুরের কাজ করতেন। ছোট ছোট এই ঘরগুলোতে তারা ভাড়ায় থাকতেন। অগ্নিকান্ডের ঘটনায় পুড়ে ছাই হয়ে গেছে তাদের জীবিকার সম্বল।

সোহেল নামে একজন জানান, তিনি কুমিল্লা নগরীতে তরকারী ফেরী করেন। রাত দেড়টার দিকে হঠাৎ আগুন লাগে।কোন রকম ঘর থেকে বের হয়েছেন। চোখের সামনে ঘরটি পুড়তে দেখেছেন। ২ ঘন্টা ধরে পুড়তেই ছিলো তার ঘর ও পাশের ৮ টি ঘর।

কুমিল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, রাত দেড়টায় খবর পেয়ে কুমিল্লা, চান্দিনা ও ইপিজেড স্টেশনের ৬ ইউনিটের চেষ্টায় প্রায় দুই ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

ক্ষতিগ্রস্ত ভাই ভাই মোটর্সের স্বত্বাধিকারী আবদুল কাদের বলেন, রাইতের তিনটায় খবর পাইছি দোহানো আগুন লাগছে। আগুনে পুইড়া সব শেষ। এর আগের মাসের ১৪ তারিখ পাশের মার্কেটে আগুন লাইগ্গা আমার আরেকটা দোহান পুড়ছে বলেই চিৎকার করে মূর্ছা যান আবদুল কাদের।

কুমিল্লা মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক জানান, আমি রাতে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। কিভাবে আগুন লাগছে তাৎক্ষণিকভাবে বলতে পারছি না। তবে তদন্ত করছি।

উল্লেখ্য, গত ১৪ মার্চ রাতে পাশের হাজি ম্যানশন মার্কেটে আগুন লেগে পুড়ে যায় প্রায় ৬৫টি মোটরসাইকেল ও মোটরের পার্টস দোকান। তার রেশ কাটতে না কাটতেই পাশের মার্কেটে আবারো অগ্নিকান্ডের ঘটনায় হতবাক ব্যবসায়ীরা।