ব্রেকিং:
কুমিল্লায় শ্যামলী পরিবহনের বাসচাপায় নিহত ৩ কুমিল্লায় গ্রাহকদের ৪০ কোটি টাকা নিয়ে কোম্পানি উধাও ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় দাউদকান্দিতে প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণ: মামলা দায়ের লালমাই আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন আগে খাল উদ্ধার তারপর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম সংবাদকর্মীদের বেতন বাড়ল ৮৫ শতাংশ ফার্ম করে স্বাবলম্বী এক ঝাঁক তরুণ মুরাদনগরে শিশু ধর্ষনের ঘটনায় মাতব্বর গ্রেফতার হাজার কোটি ডলার বিনিয়োগ করবে ইউএই সোয়া কোটি টাকা লুটের অভিযোগে প্রতারক জামাল গ্রেফতার প্রাইভেটের পথে স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত ব্রাহ্মণপাড়ায় গ্রেফতার চার আসামি কারাগারে প্রধানমন্ত্রী পুলিশের প্যারেড পরিদর্শন করবেন আজ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের দায়িত্বে নাহিয়ান-লেখক কুমিল্লার ভারতীয় সীমান্ত থেকে চোরাইমালসহ ২ জন আটক আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় কুমিল্লার শিহাব লাকসামে অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ছয় সদস্য আটক বদলে যাচ্ছে কারিগরি শিক্ষা, ৪০০ কোটি টাকার পরিকল্পনা

সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১১০৬

কুমিল্লায় এমপিওভুক্ত হচ্ছেন ৩৭৫ জন শিক্ষক-কর্মচারী

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান নতুন নিয়োগপ্রাপ্ত, ১০ হাজার ৮৫ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির জন্য সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্কুল কলেজের ৬ হাজার ৫৭৬ জন এবং মাদরাসার ৩ হাজার ৫০৯ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। অনলাইন ও অফলাইনে এসব শিক্ষক-কর্মচারীরা আবেদন করেছিলেন।
শনিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত কমিটির নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। প্রতি বিজোড় মাসে এ সভা অনুষ্ঠিত হয়। পদাধিকার বলে সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক। শিক্ষা অধিদপ্তরের একটি এ তথ্য নিশ্চিত করেছে।
স্কুল ও কলেজের ৬ হাজার ৫৭৬ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ৭৪৯ জন, চট্টগ্রাম ৮০৬, কুমিল্লা ৮৯৮, ঢাকা ১হাজার ৪৩, খুলনা ৯০২, ময়মনসিংহ ৪৭২, রাজশাহী ৭৭৮, রংপুর ৩৯৩ এবং সিলেট অঞ্চলে ৫২৭ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া অফলাইনে আবেদন করা ৮ শিক্ষককে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয় এমপিও কমিটি।
মাদরাসার ৩ হাজার ৫০৯ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলে ৪২৪ জন, চট্টগ্রাম ৩৯৬, কুমিল্লা ৩৭৫, ঢাকা ৩৬৬, খুলনা ৪২৬, ময়মনসিংহ ৪৫৬, রাজশাহী ৫৫২, রংপুর ৩২৪ জন এবং সিলেট অঞ্চলে ১৯০ জনকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয় এমপিও কমিটির সভায়।
সভায় এমপিভুক্তও পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড, বিএড বা কামিল স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর