ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

কুমিল্লায় ওষুধ কারখানায় বিস্ফোরণ, আহত ৪

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

কুমিল্লার বিসিক শিল্প নগরীতে একটি ওষুধ কারখানায় বিস্ফোরণে চার শ্রমিক গুরুতর আহত হয়েছেন। বুধবার সকালে বেঙ্গল ড্রাগস কোম্পানির কারখানায় এ বিস্ফোরণ ঘটে। 

আহতরা হলেন, প্যাকেজিং বিভাগের কর্মী আল-আমিন, সন্ধ্যা রানী, মুকুল এবং ক্লিনার শামীমা আক্তার। এদের মধ্যে আল-আমিন ও মুকুলের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় সূত্রে জানা গেছে, তিনতলা ফ্যাক্টরির দ্বিতীয় তলায় প্যাকেজিং করা হচ্ছিল। এ সময় হঠাৎ বিস্ফোরণে দেয়াল উড়ে যায়। এ ঘটনায় চারজন আহত হয়।

কোম্পানির প্লান্ট ম্যানেজার সুমন দত্ত জানান, কী কারণে বিস্ফোরণ হয়েছে তা নিশ্চিত হতে পারিনি। এসি, কেমিকেলের কোনো বিষক্রিয়া অথবা গ্যাস সিলিন্ডার থেকে এ দুর্ঘটনা ঘটতে পারে। 

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, আমরা চারজনকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। ভবনের ক্ষতির পরিমাণ দেখে মনে হচ্ছে, কেমিকেলের কোনো বিষক্রিয়া থেকে এই বিস্ফোরণ হয়েছে।

বাংলাদেশ ক্ষুদ্র কুটির শিল্প উন্নয়ন করপোরেশন (বিসিক) কুমিল্লার ডিজিএম জাহাঙ্গীর আলম বলেন, আমরা বিস্ফোরণের কারণটি জানতে পারিনি। এ বিষয়ে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।