ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

কুমিল্লায় চেয়ারম্যান প্রার্থীর টাকা বিতরণের ভিডিও ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ মে ২০২৪  

কুমিল্লায় নির্বাচনের আগের দিন জাকির হোসেন নামে এক চেয়ারম্যান প্রার্থীর টাকা গোনা ও বিতরণের ভিডিও ছড়িয়ে পড়েছে। ৬ সেকেন্ডের ভিডিওটি মঙ্গলবার (৭ মে) দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

জাকির হোসেন কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও তিনি মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান। 

ওই ভিডিওতে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন একটি স্থানে দাঁড়িয়ে আছেন। তার দুই পাশে দাঁড়িয়ে আছেন দুজন লোক। এ সময় তিনি অনেকগুলো টাকা গুনে জনৈক ব্যক্তির কাছে দিচ্ছেন। 

টাকা বিতরণের ওই ভিডিও সম্পর্কে জাকির হোসেন ঢাকা পোস্টকে বলেন, শুধু নির্বাচন নয়, যেকোনো সময় আমার কাছে অসহায়, হতদরিদ্র লোক আসে সহায়তার জন্য। আমি কাকে, কখন টাকা দিয়েছি মনে পড়ছে না। আপনি যে ভিডিওর কথা বলছেন সেটি আমি দেখিনি।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান ঢাকা পোস্টকে বলেন,  নির্বাচনে নগদ টাকা বিতরণ, উপঢৌকন কিংবা অন্যান্য সুবিধা দেওয়া পরিষ্কার আচরণবিধি লঙ্ঘন। বিষয়টি আপনার মাধ্যমে জানলাম। ভিডিওটি দেখে তেমন কিছু পাওয়া গেলে ম্যাজিস্ট্রেটকে দিয়ে ব্যবস্থা নেওয়া হবে। 

প্রসঙ্গত, আগামী বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন আনারস প্রতীকে, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান ঘোড়া প্রতীকে এবং বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম দোয়াত কলম প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।