ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

কুমিল্লায় চেয়ারম্যান প্রার্থীর টাকা বিতরণের ভিডিও ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ মে ২০২৪  

কুমিল্লায় নির্বাচনের আগের দিন জাকির হোসেন নামে এক চেয়ারম্যান প্রার্থীর টাকা গোনা ও বিতরণের ভিডিও ছড়িয়ে পড়েছে। ৬ সেকেন্ডের ভিডিওটি মঙ্গলবার (৭ মে) দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

জাকির হোসেন কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও তিনি মনোহরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান। 

ওই ভিডিওতে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন একটি স্থানে দাঁড়িয়ে আছেন। তার দুই পাশে দাঁড়িয়ে আছেন দুজন লোক। এ সময় তিনি অনেকগুলো টাকা গুনে জনৈক ব্যক্তির কাছে দিচ্ছেন। 

টাকা বিতরণের ওই ভিডিও সম্পর্কে জাকির হোসেন ঢাকা পোস্টকে বলেন, শুধু নির্বাচন নয়, যেকোনো সময় আমার কাছে অসহায়, হতদরিদ্র লোক আসে সহায়তার জন্য। আমি কাকে, কখন টাকা দিয়েছি মনে পড়ছে না। আপনি যে ভিডিওর কথা বলছেন সেটি আমি দেখিনি।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান ঢাকা পোস্টকে বলেন,  নির্বাচনে নগদ টাকা বিতরণ, উপঢৌকন কিংবা অন্যান্য সুবিধা দেওয়া পরিষ্কার আচরণবিধি লঙ্ঘন। বিষয়টি আপনার মাধ্যমে জানলাম। ভিডিওটি দেখে তেমন কিছু পাওয়া গেলে ম্যাজিস্ট্রেটকে দিয়ে ব্যবস্থা নেওয়া হবে। 

প্রসঙ্গত, আগামী বুধবার (৮ মে) ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন আনারস প্রতীকে, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান ঘোড়া প্রতীকে এবং বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম দোয়াত কলম প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।