ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

কুমিল্লায় প্রশাসনের উদ্যোগে ১৫শ’ তালের চারা রোপণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  

জেলার  মনোহরগঞ্জে ১৫শ’ তালের চারা রোপণ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগিতায় আজ বেলা ১১টায় বজ্রপাত রোধে ও পরিবেশ রক্ষায় এ তালের চারা রোপণ করা হয়। এসময় শিশু, কিশোর ও আগ্রহীজনকে বিভিন্ন প্রজাতির ঔষধি, ফল ও ফুলের গাছ উপহার দেওয়া হয়। মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উজালা রানী চাকমার সভাপতিত্বে তালের চারা ও অন্যান্য বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবদুল মান্নান চৌধুরী।
মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উজালা রানী চাকমার বাসসকে বলেন, বজ্রপাত রোধে এ তালগাছ বেশ সহায়ক ভূমিকা পালন করে। শুধু তাই নয়, এটি পরিবেশবান্ধবও বটে। এছাড়া ভূমি ক্ষয়, ভূমিধ্বস, ভূ-গর্ভস্থ পানির মজুদ বৃদ্ধি ও মাটির উর্বরতা রক্ষা করে এ গাছ। তাই আমাদের নিজেদের জন্য এবং পরিবেশ রক্ষায় সকলকে তালগাছসহ অন্যান্য বৃক্ষরোপণের আহবান জানান তিনি।
পরে উপজেলার ১১টি ইউনিয়নে সদ্য নির্মিত কাবিখা/কাবিটা/টিআর ও কর্মসূচির মাটির রাস্তাগুলোতে এ চারাগুলো রোপণ করা হয়। বিভিন্ন ইউনিয়নে চারা রোপনকালে স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী,  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওয়াসিম, উপ-সহকারী প্রকৌশলী সুলতান মাহমুদ, ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান হিরন, আবদুল মজিদ খান রাজু, কামাল হোসেন, আলমগীর হোসেন, মফিজুল ইসলাম, মহিন উদ্দিন চৌধুরী প্রমুখ।