ব্রেকিং:
জমির আরএস খতিয়ান পাবেন অনলাইনে, মাত্র ৫ মিনিটে আলোর মুখে আনিসুল হকের যানজট নিরসনের দুই প্রকল্প এলেঙ্গায় এলপি গ্যাস সিলিন্ডার কারখানা করবে বিপিসি প্রণোদনা প্যাকেজ থেকে ঋণ পেয়ে সচল ২৫৪৯ শিল্প রোগী পরিবহণে শুরু হচ্ছে পলস্নী অ্যাম্বুলেন্স সাগরে লঘুচাপ, বড় ধরনের শৈত্যপ্রবাহের শঙ্কা কম খরচে যাতায়াতের জন্য সরকার দেশব্যাপী রেল নেটওয়ার্ক স্থাপন করছে বঙ্গবন্ধুকে নিয়ে অনলাইন কুইজ প্রতিযোগিতা শুরু ১ ডিসেম্বর মুন্সীগঞ্জে হচ্ছে ‘বঙ্গবন্ধু ফায়ার একাডেমি’ সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী যেসব হাসপাতালে ভর্তি ছাত্রাবাসে গণধর্ষণ: ডিএনএ প্রতিবেদনে আসামিদের সংশ্লিষ্টতা মিলেছে আমরা স্বাস্থ্যবিধি মানছি না, বেপরোয়া হয়ে চলছি: স্বাস্থ্যমন্ত্রী যাবজ্জীবন মানে স্বাভাবিক মৃত্যু পর্যন্ত কারাদণ্ড: আপিল বিভাগ রেল যোগাযোগ আরো সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে সরকার মূর্তি ও ভাস্কর্যের তফাত নিয়ে চান্দিনায় মানববন্ধন লাকসামে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই ফলোআপ চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন অর্থমন্ত্রী হতাশাকে পুঁজি করেই পুরোদমে স্বাবলম্বী কুমিল্লার মেয়ে শামস রং তুলি ফাউন্ডেশনের উদ্যোগে নারী নেতৃত্ব বিষয়ক কর্মশালা ঢাকাস্থ কুমিল্লার বিশিষ্ট নাগরিকদের সাথে এমপি বাহারের বৈঠক
  • সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

১৬

কুমিল্লায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০  

‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’ ২০২০ উপলক্ষে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কুমিল্লা ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) কুমিল্লা ফায়ার সার্ভিসের কার্যালয়ে আয়োজিত ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’ উপলক্ষে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুর ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিস আত্মনিবেদন দিয়ে দুর্ঘটনায় কবলিত মানুষের জন্য কাজ যাচ্ছেন। প্রাকৃতিক ও মানব সৃষ্ট যে কোন দুর্যোগে ফায়ার সার্ভিসের অগ্নি সেনারা জীবনের ঝুঁকি নিয়ে মানবসেবায় সদা নিয়োজিত থাকেন। যা কোনোভাবেই অস্বীকার করা সম্ভব নয়। তারা নিরলসভাবে মানুষের জীবন রক্ষায় সবচেয়ে বেশি কাজ করছেন। একটি জীবন্ত প্রাণ কিভাবে ঝরে যায় তা সবচেয়ে বেশি কাছ থেকে দেখেন একজন ফায়ার সার্ভিস সদস্য। তাদেরকে বিভিন্ন দুর্ঘটনায় আটকা পড়া মানুষের আত্মহনন এবং আত্মচিৎকার মধ্যেই উদ্ধার কাজ চালিয়ে যেতে হয়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে এই দেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশনগুলো সেই পূর্বের অবস্থানে নেই। বর্তমানে অনেক পরিবর্তন হয়েছে এই বিভাগে। সার্ভিস ও সিভিল ডিফেন্স এই সরকারের সহযোগিতায় আরও এগিয়ে যাবে।

কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কুমিল্লা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত করেন ফায়ার সার্ভিস জামে মসজিদের ইমাম মো. আলী আকবর খান।

সভাপতির বক্তব্যে কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, কুমিল্লায় জেলায় ১১টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন রয়েছে। আরও ৬টি স্টেশনের কাজ চলমান রয়েছে। সেগুলোও খুব দ্রুত উদ্ধোধন করা সম্ভব হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় কুমিল্লা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর