ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

কুমিল্লায় বজ্রপাতে দুইজন নিহত

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২০ মে ২০২৪  

কুমিল্লায় বজ্রপাতে আনোয়ারুল হক (২৮) নামে এক মাটি কাটার শ্রমিক ও রিমন (২০) নামে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রবিবার (১৯ মে) দুপুরে ও বিকেলে জেলার চৌদ্দগ্রাম উপজেলার খিরনশাল এবং সদর উপজেলার কোটবাড়ি এলাকায় বজ্রাঘাতে এ দুইজনের মৃত্যু হয়।
নিহত আনোয়ারুল হক লালমনিরহাটের আদিতমারি উপজেলার বারগরিয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে এবং রিমন মনোহরগঞ্জ উপজেলার ফেনুয়া গ্রামের বাবুল মিয়ার ছেলে। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুরে চৌদ্দগ্রাম উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের খিরনশাল-লনিশ্বর মাঠে বজ্রপাতে শ্রমিক আনোয়ারের মৃত্যু হয়। এসময় মুজিবুর নামে আরেক শ্রমিক আহত হন।
আহত মজিবুর রহমান বলেন, ‘লনিশ্বর গ্রামের মাওলানা দেলোয়ার হোসেনের কৃষি জমিতে রবিবার সকাল থেকে মাটি কাটার কাজ করছিলাম আমরা ১০-১২ শ্রমিক। দুপুরে হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হয়ে থেমে থেমে বজ্রপাতের ঘটনা ঘটে। বজ্রপাত আনোয়ারুল হকসহ আমাদের কয়েকজনের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই আনোয়ারুলের মৃত্যু হয়। আমাদের চিৎকারে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।’
চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আবুল হাসেম বলেন, বজ্রপাতের ঘটনায় দুজনকে হাসপাতালে আনা হয়েছে। এর মধ্যে আনোয়ারুল হক নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে এবং মজিবুর রহমান নামের আরেক জনকে চিকিৎসা দেওয়া হয়েছে।
অপরদিকে রবিবার বিকালে কুমিল্লার কোটবাড়ি এলাকায় মাঠে খেলতে গিয়ে বজ্রপাতে নিহত হয় পলিটেকনিকেল কলেজের প্রথম বর্ষ শিক্ষার্থী রিমন।  
নিহত রিমনের প্রতিবেশী ও স্বজন মহিউদ্দিন জানান, বিকালে কোটবাড়ি মাঠে খেলতে যায় রিমন। এ সময়ে বজ্রপাত হলে সে মাঠে লুটিয়ে পড়ে। গুরুতর আহত অবস্থায় রিমনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে, সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এর সাথে কথা বললে -তিনি জানান যে ঘটনাটি আমার মাধ্যমে অবগগত হয়েছেন।খোজ খবর নিয়ে নিশ্চিত করবেন।
এ বিষয়ে নিহত শিক্ষার্থী রিমনের চাচা নোমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান-রিমনের মৃত্যুর খবর আমাদের পুরো পরিবারের মাঝে শোকের ছায়া নেমে আসে। এটা আমাদের পরিবারের জন্য একটা অসহনীয় আঘাত।আল্লাহ যেন আমার ভাতিজাকে জান্নাত বাসী করেন।
পারিবারিক সূত্রে আর জানা যায়, রিমনের জানাযার নামাজ আজ সোমবার সকাল ৯টায় গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হবে। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাপন করা হবে।