ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

কুমিল্লায় বিদেশি পিস্তল উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২৩  

কুমিল্লায় যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল উদ্ধার করেছে পুলিশ। কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের পুচকড়া মায়ের দোয়া ব্রিকফিল্ড এলাকা থেকে গাড়ি তল্লাশি চালিয়ে ম্যাগাজিনসহ পিস্তলটি উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
লাকসাম ক্রসিং হাইওয়ে থানার ওসি মোরশেদ আলম ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিয়মিত তল্লাশি অভিযানের অংশ হিসেবে ১০ আগস্ট বিকালে হাইওয়ে কুমিল্লা রিজিয়নের লাকসাম ক্রসিং হাইওয়ে থানার এসআই মোস্তফা কামাল সঙ্গীয় ফোর্সসহ ডিউটি করাকালে কুমিল্লার নাঙ্গলকোট থানাধীন কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের নোয়াখালীগামী লেনে তল্লাশিকালে সাগরিকা পরিবহনের সিলেট থেকে ছেড়ে আসা একটি বাসে তল্লাশি চালানো হয়। তল্লাশীকালে বাসের ডান দিকের একটি খালি সিট বরাবর সোজা ল্যাকেজ ক্যারিয়ারের (তাকের) উপর একটি কালো রংয়ের হাত ব্যাগ দেখতে পেয়ে বাসের যাত্রীদের জিজ্ঞাসাবাদ করলে ব্যাগটি কারও বলে স্বীকার না করায় ব্যাগটি স্বাক্ষীসহ বাসের যাত্রীদের সামনে তল্লাশী করে ভিতরে একটি লোহার তৈরী ম্যাগাজিন সহ পিস্তল যাহার গায়ে ইংরেজিতে চঊঔজঙ ্ ইজঅঞঞঅ গঅউঊ ওঘ ওঞঅখণ. অটঞঙ গঊঞওঈ চখঝঞঊখ ৭.২৫ গগ ৯ জঙটঘউ. ঙঘখণ চটইখওঈ ঝটচচখণ লেখা ও লম্বা ০৭.৫০ (সাড়ে সাত ইঞ্চি) মালিক বিহীন পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।
এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে পিস্তল উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিওনের সহকারী পুলিশ সুপার আহমেদ রাজিউনসহ অন্যান্য কর্মকর্তাগণ।



কুমিল্লায় ‘ভালোবাসার জগতপুর’ এর উদ্যোগে
বিদায় সংবর্ধনা ও মরণোত্তর সম্মাননা প্রদান
সৌরভ মাহমুদ হারুন
কুমিল্লার বুড়িচং উপজেলার "ভালোবাসার জগতপুর" এর উদ্যোগ ঐতিহ্যবাহি জগতপুর গ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অবসর গ্রহণ করা শিক্ষকদের" বিদায় সংবর্ধনা ও মরণোত্তর সম্মাননা অনুষ্ঠান আয়োজন করা হয়।
(১২ আগস্ট ২০২৩) শনিবার দুপুরে জগতপুর এডিএইচ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা মাঠে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের পর সকল কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সাহিদা আক্তার, সভাপতিত্ব করেন গ্রামের প্রবীণ শিক্ষাবিদ জনাব রেয়াছত আলী মাস্টার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফওজিয়া আক্তার, উক্ত অনুষ্ঠানে গ্রামের পক্ষ থেকে বক্তব্য রাখেন সমাজ সেবক হাজী মোঃ কবির হোসেন,মাজেদুল ইসলাম মেম্বার ,আব্দুর রব মেম্বার,আবুল হাসেম মেম্বার,আব্দুল জলিল, জাকির হোসেন,মেজবাউল হক খান চৌধুরী আসিফ,আব্দুল আলীম,ইসরাফিল আলম,মোঃ আব্দুল হান্নান,মোজাম্মেল হক মুন্সী,ইমরান হোসেন সেলিম,আলমগীর হোসেন,ইকবাল হোসেন,সহ আরো অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং গ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বক্তব্য রাখেন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি এবং বর্তমান শিক্ষক মন্ডলী বৃন্দ।
বিদায়ী শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, লুৎফা বেগম,আব্দুল খালেক ভূইয়া, এ এ এম ছফিউল্লাহ,আব্দুল লতিফ।
ভালবাসার জগতপুরের পক্ষ থেকে বক্তব্য রাখেন,মেডিকেল অফিসার ডাক্তার জাবেদ আহমেদ,মোঃ কামরুজ্জামান কামরুল,রশিদ রাফিয়া ফাউন্ডেশন এর পক্ষে আরিফুল ইসলাম,ইঞ্জিনিয়ার আবদুল হাকিম সবুজ,মিঠু,কাউসার,মোঃ ইব্রাহীম,জায়েদ হোসেন ইয়েন,ফারুক চৌধুরী,ইমরুল হাসান, ডা.সায়েদ হোসেন ইভেন,মেহেদী হাসান মুরাদ,আতিক চৌধুরী,সোহেল খোকন,আবু ইউসুফ,রবিউল, ওমর ফারুক সুমন,মোঃ মাসুদুক হক, মুসা ফারুক সবুজ,রাসেল,মাশিকুল, ইমন, শিমুল, ইমন,গোফরান,সোহাগ,মোঃ আল আরমান, নাঈম,রিপন,ওমর,সুমন কবি ,অপু,হৃদয়,সালাহউদ্দিন,মাঈনউদ্দিন,সোহাগ, শাকিল, তানভীর,সাকিব ,সবুজ,মনির,জিতু, সাবিত। মানপত্র পাঠ করেন, মোঃ সাব্বির আহমেদ এবং সোহানুর রহমান মিশন।
সঞ্চালনা করেন, মোজাফ্ফর হোসেন বিপ্লব,কাউসার আহমেদ, আ.আল মুছাদ্দিক।
উক্ত অনুষ্ঠানের মাধ্যমে বক্তারা জগতপুর গ্রামকে কুমিল্লা জেলার মধ্যে একটি আদর্শ ও ঐক্যবদ্ধ গ্রামের রোল মডেল হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।