ব্রেকিং:
পেঁয়াজের মাধ্যমে ছড়াচ্ছে ব্যাকটেরিয়া, আক্রান্ত ৪২ দেশ বন্যায় এ পর্যন্ত ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ হাওরে ট্রলারডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার মৎস্য খাতে কোনো দুর্নীতি বরদাশত করা হবে না : শ ম রেজাউল `পাট খাতে যুগোপযোগী সংস্কার করা হচ্ছে` জুলাইয়ে রপ্তানি আয় বেড়েছে ১৩.৩৯ শতাংশ সব কাজ ডিজিটালি করার পথ খুলছে দেশে একদিনে আরো ৩৩ মৃত্যু, নতুন আক্রান্ত ২৬৫৪ বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স হুন্ডির দিন শেষ ঈদ ঘিরে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড মেজর সিনহার মাকে ফোন, বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর একাদশ শ্রেণির ভর্তি আবেদন রোববার থেকে শুরু করোনায় স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসনে ছয় প্রতিষ্ঠান লেবাননে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত ঝড়বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস লেবাননের বৈরুতে যে কারণে ঘটল বিস্ফোরণ গোপালগঞ্জে স্কুলে ও রাস্তায় আশ্রয় নিয়েছে ৫ শতাধিক বানভাসি চীনা ভ্যাকসিনের ফলাফল সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল শনিবার থেকে চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আন্তর্জাতিক বাজারে ২ শতাংশ বেড়েছে জ্বালানি তেলের দাম
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

৫০

কুমিল্লায় মহাসড়কে হাইওয়ে পুলিশের ব্যাপক তৎপরতা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে যাত্রী ও পশুবাহী যানবাহনের নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছতে দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দিন-রাত সেবা দিয়ে যাচ্ছে হাইওয়ে পুলিশ। পাশাপাশি পণ্যবাহী বা খালি ট্রাক,কাভার্ডভ্যান,লরিতে যাত্রী পরিবহন বন্ধে তৎপর রয়েছে হাইওয়ে পুলিশ।

হাইওয়ে পুলিশ সুত্রে জানা যায়, অন্যান্য বছরের তুলনায় এবারের চিত্র ভিন্ন। সারাদেশে করোনার প্রভাবে মানুষের লোকচলাচল অনেকটা কমে গেলেও আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে দেশের বিভিন্নস্থান থেকে রাজধানী ঢাকা হয়ে কুমিল্লা ফেনী,চট্টগ্রামসহ বেশ কয়েকটি জেলায় প্রতিবারের ন্যায় এবারও অসংখ্য কোরবানীর গরু নিয়ে যেমন ব্যাপারীরা আসছে ,তেমনি ঈদে ঘরমুখো মানুষের চাপ সবসময় থাকে বেশী। ফলে মহাসড়কে যানবাহনের চাপ প্রতিদিনই বাড়ছে স্বাভাবিকের তুলনায় অনেক বেশী। এঅবস্থায় মহাসড়কের উপর অলিখিত যানবাহনের স্ট্যান্ড বা যত্রতত্র যানবাহন থামিয়ে কিংবা পশুবাহী গাড়ি থেকে চাঁদাবাজিসহ গন্তব্যে যাওয়া প্রতিটি যানবাহনের যাত্রাপথ নির্বিঘ্নে হাইওয়ে পূর্বাঞ্চল কুমিল্লার অধীন জেলার দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম পর্যন্ত প্রায় ১’শত কিলোমিটার অংশে হাইওয়ে পুলিশ দিনরাত সেবা দিয়ে যাচ্ছে।

এলক্ষ্যে মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি,ইলিয়টগঞ্জ,ময়নামতি সেনানিবাস এলাকায় ও চৌদ্দগ্রামের মিয়াবাজারে দিন-রাতে মোট ১২ টি টিম একটানা কাজ করছে। এসব টিমের সদস্যরা মহাসড়কের উল্লেখিতস্থানছাড়াও চান্দিনার মাধাইয়া,বুড়িচংয়ের কাবিলা,নিমসার ,সদর দক্ষিণের কোটবাড়ি রাস্তার মাথা,পদুয়ারবাজার বিশ্বরোড, সুয়াগাজীসহ গুরুত্বপূর্ণস্থানগুলোতেও হাইওয়ে পুলিশের টহল দল যানচলাচল নিরাপদে কাজ করে যাচ্ছে।

ময়নামতি হাইওয়ে থানার ওসি মো. সাফায়েত হোসেন জানান,কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম এর নির্দেশে ঈদ কে কেন্দ্র করে মহাসড়কে আমরা বিশেষ ভাবে তৎপর রয়েছি। গরুবাহী ট্রাক কিংবা যাত্রীবাহি পরিবহন যেন নির্বিঘেœ চলাচল করতে পারে সেজন্য দিন-রাত কাজ করছে হাইওয়ে পুলিশ। পাশাপাশি ঈদ কে ঘিরে চাঁদাবাজি কিংবা ছিনতাই রোধে সার্বিক নিরাপত্তায় হাইওয়ে পুলিশ সর্বোচ্চ সতর্ক আছে বলে জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন,পশুবাহী গাড়ি যেন নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে পাওে অর্থাৎ যে গাড়ি যে বাজারে যাবে সেটা নিশ্চিতে ব্যবস্থা করা,অতিরিক্ত গতিতে গাড়ি চালানো রোধে স্পীডগান ব্যবহার করে দুর্ঘটনার ঝুঁকি কমানোসহ পণ্যবাহী গাড়িতে লোক চলাচল বন্ধে কঠোর ব্যবস্থা করার।

কুমিল্লার ধ্বনি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর