ব্রেকিং:
সুপারি বাগানে মিলল অটোচালকের গলাকাটা মরদেহ শ্রমিক লীগ নেতাকে ধর্ষণ মামলায় ফাঁসাতে গিয়ে ফেঁসে গেল তরুণী কুমিল্লায় বিদেশি পিস্তলসহ গ্রেফতার ৪ খালেদার বিদেশ যাওয়ার বিষয়ে কোনো আবেদন আসেনি: আইনমন্ত্রী নোয়াখালীতে যুবককে গলা কেটে ও কুপিয়ে হত্যা শ্রমিক লীগ নেতাকে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন নারী চাকরির শেষ দিনে ফুলসজ্জিত গাড়িতে বাড়ি ফিরলেন শিক্ষক এবার কুমিল্লায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা ফয়জুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছর বর্ষপূর্তি উদযাপন রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধানে প্রধানমন্ত্রীর চার প্রস্তাব পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুর্ঘটনা রোধে হটলাইন নম্বর চালু চাঁদপুরে ইলিশ উৎসবের ষষ্ঠ দিনের আলোচনা প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরি করছেন তানিয়া ইশতিয়াক খান নারায়নপুর পৌরসভা বাতিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল চাঁদপুর সদরে দু’টি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে শিক্ষা অফিসার লক্ষীপুর ইউপিতে সিভিআরপি প্রকল্পের ঘর উপকারভোগীদের মাঝে বিতরণ মতলব উত্তরে শান্তি ও উন্নয়ন সমাবেশে মতলব মেঘনা-ধনাগোদা নদীর উপর নির্মাণ হচ্ছে দেশের প্রথম ঝুলন্ত সেতু জনসেবায় চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান চাঁদপুরে মেঘনা ট্রেনে ডেঙ্গুর আক্রমন আতংক!
  • শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ||

  • আশ্বিন ৮ ১৪৩০

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৫

কুমিল্লায় ১৭৫ কোটি টাকা ব্যয়ে নলেজ পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩  

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি বলেছেন, অর্থনৈতিক দিক থেকে বাংলাদেশ এখন বিশে^ ৩৫ তম অবস্থানে। এক সময় অর্থনৈতিক সূচকে আমরা বাংলাদেশকে বিশে^ও মানচিত্রে খুঁজেও পাওয়া যেত না- সেই বাংলাদেশকে সারা বিশ^ এখন একটি অসাধারণ বিপ্লবী দেশ বলে চিনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০০৯ সাল থেকে এই ১৪ বছরে বাংলাদেশের এই আমূল পরিবর্তন এসেছে।

তিনি আজ শনিবার বিকালে জেলা পর্যায়ে আইটি-হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় কুমিল্লার লালমাই উপজেলায় নলেজ পার্ক -এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জানান,  ১৭৫ কোটি টাকা ব্যয়ে কুমিল্লার লালমাই উপজেলায় প্রায় ৮ একর জমিতে নির্মিত নলেজ পার্ক হবে কুমিল্লা অঞ্চলের ফ্রিল্যান্সার ও তরুণ উদ্যোক্তাদের প্রাণকেন্দ্র। এখানে প্রতিবছর ৩ হাজার জন তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষন নিতে পারবেন এবং এক হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অধীনে সারা দেশের ১২ জেলায় আইটি ও হাইটেক পার্র্ক নির্মান করা হবে। এর মধ্যে কুমিল্লায় নলেজ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো। আগামী জুন মাসের মধ্যে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছে প্রকল্প কর্তৃপক্ষ।