ব্রেকিং:
দাউদকান্দি শিশু ধর্ষণের অভিযোগ অপ্রতিরোধ্য বসুন্ধরা কুমিল্লায় নির্বিচারে শিশুশ্রম কর্মকর্তা-কর্মচারীদের অচেতন করে ব্যাংক লুট বাঞ্ছারামপুর থানা থেকে লোক ছাড়াতে নেতা নিলেন দেড় লাখ টাকা! পদুয়ার বাজারে ফুটপাত ও সড়ক দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান বিডিআর বিদ্রোহ:অভিযুক্তদের পক্ষে কেন আইনি লড়াই করে বিএনপি? বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের ফসল বিডিআর বিদ্রোহ একদিনে আরো পাঁচজনের মৃত্যু, শনাক্ত ৪১০ জাতীয় বিশ্ববিদ্যায়ের স্থগিত পরীক্ষাসমূহের নতুন সূচি ঘোষণা যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান মোমেনের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৪০০ কোটি ছাড়াল মেট্রো রেল প্রকল্পে গড় অগ্রগতি ৫৬.৯৪% দেশে হচ্ছে আরও সাত নভোথিয়েটার আসছে তাৎক্ষণিকভাবে ভোটার হওয়ার সুযোগ শঙ্কা কেটে পুনরুদ্ধারের পথে অর্থনীতি করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপণ করেছে শেখ হাসিনা ও বাংলাদেশের ভূয়সী প্রশংসায় যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর দুর্নীতিবিরোধী ভাষণ দূরদর্শিতার প্রমাণ
  • শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৭

  • || ১৩ রজব ১৪৪২

কুমিল্লায় ৪৮ দিনে এক টন গাঁজা উদ্ধার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

কুমিল্লা জেলা পুলিশের ব্যাপক মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে মাত্র ৪৮ দিনে এক টনের বেশি গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এই সময়ে মাদকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জেলা পুলিশ ৪১৫জনকে গ্রেফতার করে। 

সোমবার সকালে কুমিল্লা জেলা পুলিশের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান কুমিল্লা জেলা এসপি ফারুক আহমেদ। 

কুমিল্লা জেলা এসপি ফারুক আহমেদ জানান, কুমিল্লা জেলা পুলিশ মাদক উদ্ধারে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে মাত্র ৪৮ দিনে এক হাজার কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। 

এসপি বলেন, এ বছরের ২ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত কুমিল্লা জেলা পুলিশ ১ হাজার ৪৬ কেজি গাঁজা, ১৮ হাজার ৪১৪টি ইয়াবা, ৪ হাজার ৭০৫ বোতল ফেন্সিডিল ও ৩১৭ লিটার দেশি মদ উদ্ধার করেছে।

আটককৃত মাদকের বাজার মূল্য,  ১ কোটি ৯২ লক্ষ ৬৭ হাজার ২০০ টাকা বলে তিনি জানান। 

এসপি ফারুক আহমেদ জানান, মূলত দুইটি বিষয়কে সামনে রেখে জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে কাজ করছে। এর মধ্যে একটি হলো, মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের কাউন্সিলিংয়ের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা। দ্বিতীয়টি হলো, আইনের প্রয়োগের মাদকের চালান, ব্যবসা এবং সেবন শূন্যের কোঠায় নামিয়ে আনা। 

প্রেস ব্রিফিংয়ে এ সময় গণমাধ্যমের কর্মীরা ছাড়াও পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

কুমিল্লার ধ্বনি