ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘের নতুন দায়িত্বে মাহিন-সাদিয়া

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ জুলাই ২০২৪  

কুমিল্লা বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন ২০২৪-২৫ এর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১৪ তম আবর্তনের শিক্ষার্থী হাছিন মাহতাব মাহিন এবং সাধারণ সম্পাদক হয়েছেন একই বিভাগের শিক্ষার্থী কাজী সাদিয়া মোহনাফ।

সোমবার (৭ জুলাই) সংগঠনের নিজস্ব গঠনতন্ত্র প্রক্রিয়ায় এই কমিটি ঘোষণা করা হয়। বিষয়টি নিশ্চিত করেন ক্লাবের প্রেস ও পাবলিকেশন বিভাগের পরিচালক সৈয়দা সাবরিনা আলম।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশন এসোসিয়েশন ২০১৭ সালের ২২শে নভেম্বর প্রতিষ্ঠিত হয় । সংগঠনটিতে ২টি কূটনীতির খেলা, ২টি জাতীয় মডেল ইউনাইটেড নেশনস (MUN) এবং ৫টি অন্তঃক্লাব মডেল ইউনাইটেড নেশনস সফলভাবে আয়োজিত হয়েছে । শিক্ষার্থীদের ডিপ্লোমেটিক , নেগোসিয়েশন এবং অন্যান্য স্কিল সরাসরি ডেভেলাপ করতে সংগঠনটি সর্বদা কাজ করে আসছে । প্রতিটি জাতীয় এবং আন্তর্জাতিক সম্মেলনে, সম্মানের সাথে প্রতিনিধিত্ব করে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের এই ক্লাবের সদস্যরা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ইউনাইডেট নেশনস এর নব নির্বাচিত সভাপতি হাছিন মাহতাব মাহিন জানান,”আমি বিশ্বাস করি, আমাকে ঈশ্বর যা দিয়েছেন তার সর্বোত্তম ব্যবহার করতে হবে। এত বছর ধরে বিভিন্ন ক্লাবে কাজ করার সময় আমাকে একটি উক্তি মনে করিয়ে দেয়, “যখন অন্যরা খোঁজে তারা কী নিতে পারে, একজন সত্যিকারের রাজা খোঁজেন তিনি কী দিতে পারেন।” এবং অবশ্যই, বিশাল ক্ষমতার সাথে আসে বিশাল দায়িত্ব। পরবর্তী ১ বছরে, এটি আমার দায়িত্ব এবং আমার একটি দল আছে, যা দক্ষতা এবং উদ্যমে ভরপুর, চ্যালেঞ্জগুলির সাথে মোকাবিলা করার জন্য।”

ক্লাবের সাধারণ সম্পাদক জানান কাজী সাদিয়া মোহনাফ , ” আমি সম্মানিত বোধ করছি CoUMUNA এর সাধারণ সম্পাদক হিসেবে নিযুক্ত হওয়ায়। একজন সহযোগী সদস্য থেকে সাধারণ সম্পাদক পর্যন্ত, অবশেষে বলতে পারি যে আমি অনেক দূর এসেছি এবং আমি এটি করতে পেরেছি। আমি সবার সাথে প্রভাবশালী উদ্যোগগুলোতে নেতৃত্ব দেওয়ার এবং একসাথে কাজ করার সুযোগের অপেক্ষায় আছি।”

পদার্থ বিজ্ঞান বিভাগের ১৫তম আবর্তনের শিক্ষার্থী ও ক্লাবের প্রেস ও পাবলিকেশনের পরিচালক সৈয়দা সাবরিনা আলম জানান, ” মডেল ইউনাইটেড নেশনস কমিটির প্রেস ও পাবলিকেশন বিভাগে থাকার সুযোগ পাওয়া একটি বিশাল সম্মান। আমি এই যাত্রার জন্য অত্যন্ত আগ্রহী।

আজকের বিশ্বে প্রেসের গুরুত্বপূর্ণ ভূমিকা হল সঠিক, নিরপেক্ষ এবং নৈতিক তথ্য প্রদান করা। এই কমিটির লক্ষ্য হল বৈশ্বিক সংলাপে অবদান রাখা এবং বিভিন্ন কণ্ঠস্বরকে প্রতিনিধিত্ব করা।

আমি নতুন প্রকল্প গুলোতে কাজ করার জন্য অত্যন্ত আগ্রহী, যা শান্তি, বোঝাপড়া এবং সহযোগিতাকে উন্নীত করবে। যারা আমাকে সমর্থন করেছেন তাদের সবাইকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। আমার সহকর্মীদের সাথে একসাথে কাজ করার জন্য আমি উন্মুখ। আমাদের লক্ষ্য অর্জনে এবং উচ্চ মান স্থাপনে আমরা একসাথে কাজ করব। এই সুযোগের জন্য ধন্যবাদ।