ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আসন ফাঁকা ৬৭৫টি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২  

বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ১ম মেধাতালিকার ভর্তি শেষ হয়েছে। এতে ১ হাজার ৪০ টি আসনের বিপরীতে ফাঁকা রয়েছে ৬৭৫টি আসন। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির প্রধান ড. মো. সাইফুর রহমান।
তিনি জানান, প্রথম মেধাতালিকা থেকে ভর্তি হয়েছে ৩৬৫ জন। এতে আসন ফাঁকা রয়েছে ৬৭৫ টি। এতে ‘এ’ ইউনিটে ভর্তি হয়েছেন ১৫২, ‘বি’ ইউনিটে ১৪৬ এবং 'সি' ইউনিটে ৬৭ জন শিক্ষার্থী। এছাড়াও ‘এ’ ইউনিটে ফাঁকা আছে ১৯৮টি, ‘বি’ ইউনিটে ৩০৪টি এবং 'সি' ইউনিটে ১৭৩ টি আসন।


এদিকে এখনো কোটার মেধাতালিকা প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ড. সাইফুর রহমান জানান, আগামী দুই/তিনদিন পর পরবর্তী মেধাতালিকা প্রকাশ করা হবে। তবে শেষ মেধাতালিকার আগের মেধাতালিকা থেকে কোটার মেধাতালিকা প্রকাশ করা হবে বলে জানান তিনি।
প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হয়। আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৭ অক্টোবর। আর আবেদন ফি পরিশোধ করা গেছে ২৮ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবার প্রতিটি বিশ্ববিদ্যালয়ে আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা ছিল। একজন শিক্ষার্থী ৫০০ টাকা ফি পরিশোধ করে একটি বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটেই আবেদন করতে পেরেছেন।