ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

কুমিল্লা শিক্ষাবোর্ডর আয়োজনে আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড.মোঃ নিজামুল করিম বলেছেন,কুমিল্লা শিক্ষা বোর্ডে হাত ধরে শুভ সূচনা হয়েছে দুটি খেলা একটি হলো কাবাডি প্রতিযোগিতা আর একটি হলো হ্যান্ডভলিবল প্রতিযোগিতা।

তিনি আরও বলেন,আমরা একটি জাতি চাই, যে জাতি গোটা বিশ্বে সবক্ষেত্রে আমাদের প্রতিনিধিত্ব করবে। এটা হতে পারে সাঁতার,হ্যান্ডবল ক্রিকেট,ব্যাডমিন্টন। যেমন ক্রিকেটার সাকিব আল হাসান বিশ্বে প্রতিনিধিত্ব করছে,তেমনি তোমাদের থেকে একজন সাকিব আল হাসান হ্যান্ডবল প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করবে। ২০৪১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমৃদ্ধ স্বপ্নের বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ বিনির্মান করবো এই শপথ গ্রহণ করে সামনে এগিয়ে যাবো। তিনি হ্যান্ডবল প্রতিযোগিতা উদ্বোধন শেষে সকল অংশগ্রহনকারী শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।

সোমবার (১০জুন) সকাল ১০টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের আয়োজনে আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতা উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কুমিল্লা ইস্পাহানী পাবলিক স্কুলে ও কলেজ মাঠে আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। খেলাধুলায় স্মার্ট দেশ শেখ হাসিনার বাংলাদেশ স্লোগানে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড আয়োজিত আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতার ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া, ইস্পাহানী পাবলিক স্কুলে ও কলেজ উপাধ্যক্ষ মোঃছুফি উল্লাহ।

সভাপতিত্ব করেন ইস্পাহানী পাবলিক স্কুলে ও কলেজ অধ্যক্ষ লেঃ কর্নেল ফারজানা বাসার লিজা,এএফডব্লিউসি, পিএসসি। উপস্থাপনায় ছিলেন সাংবাদিক আবুল হাসনাত বাবুল। আন্তঃকলেজ হ্যান্ডবল প্রতিযোগিতায় ছেলেদের ৮টি কলেজ, মেয়েদের ৫টি কলেজ অংশগ্রহণ করে।

একই দিনে বিকেলের পর্বে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন ইস্পাহানী পাবলিক স্কুলে ও কলেজ অধ্যক্ষ লেঃ কর্নেল ফারজানা বাসার লিজা, এএফডব্লিউসি, পিএসসি,মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-সচিব(একাডেমি) ও ক্রীড়া কর্মকর্তা মোহাম্মদ সাফায়েত মিয়া।খেলার ফলাফল ছেলেদের চ্যাম্পিয়ান কুমিল্লা ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ, রানারআপ শশীদল আলহাজ মুহাম্মাদ আবু তাহের কলেজ।মেয়েদের চ্যাম্পিয়ন – ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ রানার আপ – ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ।