ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ১৩ লক্ষাধিক টাকার চেক বিতরণ গণধর্ষণের সংবাদ প্রকাশ করায় চান্দিনায় ২ সাংবাদিককে মারধর ‘পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা দেয়া হয়েছে’ করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্রের ৭ মিলিয়ন ডলারের খাদ্য সহায়তা পাপুল কুয়েতের নাগরিক হলে সংসদ সদস্য পদ থাকবে না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান সরকারের :প্রধানমন্ত্রী
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

৭৬২

কেন নৌকায় ভোট দিবো?

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৮  

নতুন ভোটারদের বর্তমান নির্বাচন নিয়ে রয়েছে অনেক প্রশ্ন।তার মধ্যে অন্যতম একটিকেন নৌকায় ভোট দিবো?

আসুন জেনে নেওয়া যাক কেন আপনি নৌকায় ভোট দিবেন

১. একটি দেশের উন্নয়নের মুলে থাকে সে দেশের সরকার।সরকারের রাষ্ট্র পরিচালনা ও দক্ষতার উপর দেশ ও দশের উন্নতি নির্ভর করে।বিগত দশ বছরে বাংলাদেশের যে পরিমান উন্নয়ন সাধন হয়েছে তা বাংলাদেশ আওয়ামীলীগ এর হাত ধরে।তাই একটি উন্নয়ন বান্ধব সরকার নির্বাচিত করার লক্ষে আপনি নৌকায় ভোট দিবেন।

২. একটি দেশের স্বাধীনতা সে দেশের মানুষের জন্য খুব গর্বের।বাংলাদেশ এক রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীন হয়েছিলো।সেই মুক্তিযুদ্ধের নেতৃত্ব দান কারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দল বাংলাদেশ আওয়ামীলীগ।তাই মুক্তিযুদ্ধের চেতনা ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরতে আওয়ামীলীগকে প্রয়োজন। 

৩.স্বাধীনতা বিরোধী, যুদ্ধাপোরাধী রাজাকারদের স্বাধীন বাংলাদেশ থেকে হটাতে প্রয়োজন স্বাধীনতা পক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামীলীগকে।কারন যারা পূর্বে স্বাধীন বাংলাদেশ চায়নি তারা ভবিষ্যতে ক্ষমতায় আসলে আবারও দেশদ্রোহী ষড়যন্ত্রে লিপ্ত হতে পারে।

৪. কৃষিপ্রধান দেশ বাংলাদেশ।এদেশের কৃষিক্ষেত্রে শেখ হাসিনার সরকার যুগান্তকারী উন্নয়ন সাধন করেছে। আওয়ামী লীগ সরকারের চেষ্টায় দেশে কৃষি বিপ্লব হয়েছে। সরকার কৃষকদের আর্থিক সহযোগিতা করার পাশাপাশি কৃষি গবেষণা পরিচালিত করেছে।

৫. শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ। বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে আওয়ামী লীগ সরকার দৃষ্টান্ত স্থাপন করেছে। বর্তমানে দেশে ২০ হাজার ৪’শ ৩০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। দেশের গত ১০ বছরে ৯৯টি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হয়েছে।

কুমিল্লার ধ্বনি
পাঠকের চিন্তা বিভাগের পাঠকপ্রিয় খবর