ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

কোথায় আমার এতো টাকা তা দেখালে সুবিধা হয়: সাকিব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসর খেলতে বর্তমানে ভারতে অবস্থান করছেন সাকিব আল হাসান। কোয়ারেন্টাইন শেষে এরই মধ্যে অনুশীলনে যোগ দিয়েছেন তিনি। এরই মধ্যে এক সাক্ষাৎকারে সাধারণ মানুষদের ধারণা প্রসঙ্গে কথা বলেছেন টাইগার অলরাউন্ডার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সাকিবকে প্রশ্ন করা হয়, লোকে তো বলে আপনার শত শত কোটি টাকা! প্রশ্ন শেষ হওয়ার আগেই হেসে উঠে সাকিব বলেন, যারা এমনটা বলেন তারা যদি আমার এতো টাকা কোথায় তা দেখিয়ে দেন তাহলে তো সুবিধা হয়। মানুষের এমন সব কথায় অবশ্য আমি মন খারাপ করি না। তারা আমার স্বপ্নকে বড় করে দেয়। লোকে ভাবে যে, আমার অনেক টাকা। এটা আমার জন্য খুশির বিষয়। তারা শুধু একটা-দুইটা শূন্য বেশি লাগিয়ে বলে আর কী।

এরপরই কিছুটা ক্ষোভের সুরে সাকিব বলেন, বাংলাদেশের মার্কেট কত বড়? বাংলাদেশে একটা বিজ্ঞাপন করে আপনি কত টাকা পেতে পারেন? ১৫, ২০, ২৫ বা ৫০ লাখ? ক্যারিয়ারে কয়টা ম্যাচ খেলতে পারেন? কয় টাকা আয় হয়? এছাড়া বোর্ড থেকে কত বেতন, ম্যাচ ফি, এসব তো সবাই জানেন। যারা সবসময় আমার আয় নিয়ে এসব কথা বলেন তাদের কমনসেন্স থাকা উচিত। তাছাড়া আমাদের খরচও তো অনেক। তার পর আর কত থাকে?

বাংলাদেশ দলের সাবেক এ অধিনায়ক আরো বলেন, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা ভাবেন, আমরা ভারতীয় ক্রিকেটারদের মতো আয় করি। সাংবাদিকরা নিউজ করেন, অমুক দেশের ক্রিকেটার এত মিলিয়ন ডলারের চুক্তি সই করেছে। সেসব দেখে লোকে আমাকে ওই লেভেলের ভাবে। কিন্তু বাস্তবে এমন না।

তিনি যোগ করেন, এটা কেউ চিন্তা করে দেখে না, ভারতে কোনো ক্রিকেটার যদি একটা চকলেটের বিজ্ঞাপন করে, তাকে ৫০ কোটি টাকাও দেয়া হলেও পুষিয়ে যায়। কারণ তাদের বাজার অনেক বড়। সবাই দেখে বিরাট কোহলি ১০ মিলিয়ন ডলারের চুক্তি করেছে। তখন মনে করে, সাকিবেরও এরকম। কিন্তু তারা বোঝেন না, এটা আসলে ১০ লাখ টাকা!