ব্রেকিং:
জেন্ডার ভিত্তিক সহিংসতা ও পুরুষের দায়িত্ব বিষয়ক সভা শীতকালীন প্রতিযোগিতা উপলক্ষে শিক্ষা বোর্ডের প্রস্তুতি বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী উদ্বোধন দুদিন পর গোমতী থেকে যুবকের লাশ উদ্ধার রিয়েলিটি শো উদ্ভাবকের খোঁজে- সিজন ২পুরস্কার বাহরাইনে কুমিল্লার যুবককে ৭ তলার ছাদ থেকে ফেলে হত্যা মধ্যরাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক ডিজিটাল হাজিরা মেশিন স্থাপনে অনিয়মের অভিযোগ পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর উপর হামলা ব্যাংকের ভল্টের তালা ভেঙ্গে টাকা লুট ফুট ওভারব্রিজ ব্যবহারে আগ্রহ নেই পথচারিদের নিমসার বাজার উচ্ছেদে হাইকোর্টের নির্দেশ ছয়টি নিয়ম মানলেই সিজার এড়ানো সম্ভব! স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালককে হাইকোর্টে তলব ঢাবিতে স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন উদ্বোধন জটিল প্রশ্নের জবাব দিতে সহায়তা করবে ফেসবুক বাংলাদেশ ব্যাংককে সহযোগিতা করবে ফিলিপাইন শীতে ক্ষুদে সদস্যদের আরামদায়ক পোশাক নির্বাচন ঘুষ না খেলে চাকরি চলে যাবে, করণীয় কী? আইপিএল খেলতে আগ্রহী যে ছয় বাংলাদেশি

বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৩০৩

ক্রিকেট বিশ্বের নতুন চ্যাম্পিয়ন ইংল্যান্ড

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর বিশ্বকাপ জিতলো ইংল্যান্ড। হলো ক্রিকেটের নতুন রাজা। সুপার ওভারে ম্যাচ টাই করেও ফাইনালে জয় তুলে নেয় তারা।

১৯৭৫ বিশ্বকাপের প্রথম আসর থেকেই খেলছে ইংল্যান্ড। তিনবার ফাইনাল খেললেও অধরা ট্রফি জিততে পারেনি দলটি। সর্বশেষ ১৯৯২ সালের ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ইংল্যান্ড। 

২০১৫ বিশ্বকাপে ভরাডুবির পর নিজেদের নতুন করে সাজায় ইংলিশরা। এ বিশ্বকাপের শুরু থেকেই ব্যাট-বলে দারুণ পারফর্ম করেছে তারা। যোগ্য দল হিসেব উঠে যায় ফাইনালে। শেষ পর্যন্ত স্বপ্নের ট্রফি জয় করলো তারা। 

 

 

উত্তেজনাপূর্ণ ফাইনালে সুপার ওভারে টাই করেও নিউজিল্যান্ডকে হারানোর মধ্য দিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। শুরুতে বল হাতে দারুণ শুরু করে তারা। নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ২৪১ রানে বেঁধে ফেলে কিউইদের। তবে রান তাড়া করতে নেমে ১০০ রানের আগেই হারায় ৪ উইকেট। 

হারার শঙ্কায় থাকা ইংল্যান্ড শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন বাটলার ও স্টোকস। তাদের দুজনের শতরানের জুটিতে ম্যাচে ফেরে ইংল্যান্ড। বাটলার আউট হলে আবারও ম্যাচ কঠিন হয় তাদের।  

স্টোকসের নৈপূণ্যে পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচ শেষ পর্যন্ত টাই হয়। ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে প্রথমে ব্যাট করে ১৫ রান করতে সমর্থ হয় ইংল্যান্ড।

 

১৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে কিউইদের হয়ে হয়েও হয়নি বিশ্বকাপ জেতা। শেষ বলে এক রান করে টাই হয় ম্যাচ। আর তাতেই জয়ের আনন্দে মাতে ইংলিশরা।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর