ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের গেটের ডিজাইন নিয়ে সংঘর্ষ, আসামি ৯ শতাধিক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, শ্বশুর বাড়িতে ধরা পড়ল দুই ধর্ষক ডিমের মূল্য তালিকা-ক্রয়ের রশিদ না থাকায় জরিমানা প্রবাসীদের প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, গ্রেফতার ৬ আখাউড়ায় চোরাই মোটরসাইকেলসহ যুবক আটক বাজারে চুরির ঘটনায় ৩ নৈশ প্রহরী গ্রেফতার ‘সাদা কালা’ গানে এবার ঝড় তুললেন নোয়াখালীর ৫ যুবক এক ঘণ্টায় শেষ বাংলাদেশের ম্যাচের সব টিকিট শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করবে ম্যানেজিং কমিটি ২১ আগস্ট গ্রেনেড হামলার কাউকেই ছাড় দেওয়া হবে না: আইনমন্ত্রী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা গুনলো দুই ফার্মেসি ঝরে পড়া শিশুদের পাঠদানে ফেরাতে প্রশিক্ষণ দম্পতিকে শৌচাগারে আটকে রাখায় আত্মহত্যা চেষ্টা সরকারি ভবনে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী ব্যবহারের নির্দেশনা জারি প্রত্যাবাসন নিরাপদ না হলে আবারো ফেরত আসবে রোহিঙ্গা ৪০ বছরের মধ্যে যুক্তরাজ্যের মূল্যস্ফীতি সর্বোচ্চ শিক্ষার্থীদের হেনস্তা করায় কুমিল্লায় ট্রেন আটকে প্রতিবাদ ইউক্রেন সফরে আসছেন এরদোগান ও গুতেরেস প্রেমের টানে বগুড়ায় এসে ধর্ষণের শিকার, গ্রেফতার ২ রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর
  • বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

ক্ষতিকর রং মেশানো আইসক্রিম নামিদামি ব্র্যান্ডের নামে বিক্রি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ব্যবহার করে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে আইসক্রিম। পরে সেগুলো নামিদামি ব্র্যান্ডের নামে বাজারে বিক্রি করা হচ্ছে। এ অপরাধে কুমিল্লায় একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৩ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত কুমিল্লা সদর উপজেলার জগন্নাথপুর এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

jagonews24

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, কুমিল্লা সদরের জগন্নাথপুর এলাকায় একটি আইসক্রিম প্রস্তুতকারী প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে দেশের নামিদামি ব্র্যান্ডের নাম ব্যবহার করে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও ফ্লেভার মিশিয়ে আইসক্রিম বাজারজাত করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে বুধবার সকাল থেকে বিশেষ অভিযান চালানো হয়।

এ সময় ঢাকা আইসক্রিম ফ্যাক্টরির মালিক মশিউর রহমানকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় রং ও ফ্লেভারমিশ্রিত পাঁচ হাজার আইসক্রিম জব্দ করে তা ধ্বংস করা হয়।

jagonews24

কুমিল্লার নিরাপদ খাদ্য পরিদর্শক একে আজাদ ও কোতোয়ালি মডেল থানা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করে।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান কুমিল্লা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।