ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি নগদ সহায়তা পাবে ৪৮ লাখ প্রান্তিক উদ্যোক্তা ঘুরে দাঁড়ানোর চেষ্টা উপকূলবাসীদের হালদা পাড়ে হাসির ঝিলিক, ১২ বছরের মধ্যে রেকর্ড ডিম সংগ্রহ আমফানে ক্ষতিগ্রস্থদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে আমফান-পরবর্তী পুনর্বাসন কাজ শুরু পীরগাছায় ৭৮৪ মসজিদে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

৩১৩১

খারাপের দিকে যাচ্ছে চাঁদপুর জেলার করোনা পরিস্থিতি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ মে ২০২০  

চাঁদপুর জেলায় করোনাভাইরাস পরিস্থিতি ক্রমান্বয়ে খারাপের দিকে যাচ্ছে। একদিনের ব্যবধানে সংখ্যা এখন ডাবলের চেয়েও বেশি। সোমবার নতুন আক্রান্তের সংখ্যা ছিলো ৩ জন, গতকাল নতুন আক্রান্তের সংখ্যা হয়েছে ৭ জন। এ নিয়ে চাঁদপুরে এখন মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ২৯ জন। সব মিলিয়ে খুবই ভীতিকর অবস্থা।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়েছে, নতুন আক্রান্তের সংখ্যা হবে ৬ জন। শাহরাস্তিতে একজন আক্রান্ত হলেও তার বাড়ি লক্ষ্মীপুর জেলায় হওয়ায় তাকে চাঁদপুর জেলার হিসেব থেকে বাদ দিয়ে লক্ষ্মীপুর জেলার হিসেবে ধরা হয়েছে। সিভিল সার্জন অফিস থেকে তা-ই জানানো হয়েছে। তবে লক্ষ্মীপুর জেলার ওই লোকটি শাহরাস্তিতে তার শ্বশুরবাড়িতে আসলে তার অসুস্থতা দেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে সেখানে তার স্যাম্পল দেয়া হয়। গতকাল তার রিপোর্ট আসে পজিটিভ। আর আইইডিসিআর-এ তথ্যও গিয়েছে শাহরাস্তি উপজেলা থেকে। তাই আইইডিসিআর থেকে লক্ষ্মীপুরের ওই রোগীকে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে রোগী হিসেবে দেখিয়ে চাঁদপুর জেলায় ৭ জন নতুন করে আক্রান্ত দেখানো হয়েছে। সে হিসেবকে ধরেই গণমাধ্যমে নতুন ৭ জনসহ মোট ২৯ জন এসেছে।

গতকাল চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে মোট ২৯ জনের রিপোর্ট আসে। এর মধ্যে ৯ জনের পজিটিভ রিপোর্ট আসে। এ ৯ জনের মধ্যে দুইজন হচ্ছে পুরাতন রোগী। অর্থাৎ এরা আগেই পজিটিভ ছিলো, দ্বিতীয় দফা রিপোর্টেও তাদের পজিটিভ আসে। এ দুইজনের সংখ্যা পূর্বের হিসেবের সাথে চলে গেছে। তাই এ দুইজনকে বাদ দিয়ে নতুন সংখ্যা হচ্ছে ৭ জন। ৭ জনের মধ্যে চাঁদপুর শহরে ৩ জন, হাজীগঞ্জে ২ জন, শাহরাস্তি ও হাইমচরে একজন করে ২ জন। হাজীগঞ্জের দুইজনের মধ্যে একজন গত শুক্রবার রাতে মারা গেছেন। গতকাল তার রিপোর্ট পজিটিভ আসে। এছাড়া হাজীগঞ্জে ৩৭ বছর বয়সের এক যুবক নতুন করে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে হাজীগঞ্জে মোট আক্রান্ত হচ্ছেন ৪ জন।

চাঁদপুর জেলায় গতকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা পাওয়া গেছে ২৯ জন। এর মধ্যে সদর উপজেলায় ১৩ জন, ফরিদগঞ্জে ৬ জন, মতলব উত্তরে ৩ জন, হাজীগঞ্জে ৪ জন, হাইমচরে ২ জন এবং শাহরাস্তিতে ১ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরো জানা গেছে, গতকাল পর্যন্ত চাঁদপুর জেলা থেকে ৫৪৯ জনের স্যাম্পল পাঠানো হয়েছে পরীক্ষার জন্যে। রিপোর্ট এসেছে ৪৪৭ জনের। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়েছে মোট ২৯ জন। এদের মধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ৪ জন। যাদের রিপোর্ট পরবর্তীতে পজিটিভ আসে। বাদবাকি ২৫ জনের মধ্যে ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে আর অন্যরা হাসপাতালসহ বাসা-বাড়িতে চিকিৎসা নিচ্ছেন এবং কেউ কেউ হোম কোয়ারেন্টাইনে আছেন।

কুমিল্লার ধ্বনি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর