ব্রেকিং:
দুর্ঘটনা রোধে নতুন প্রযুক্তি উদ্ভাবন শিক্ষার্থীদের রিফাতকে হারিয়ে স্বজনদের আর্তনাদ কুমিল্লায় ফের অস্থির পেঁয়াজের দর জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত এবার আঙুলের রিং হবে স্মার্ট! যে মাছ দেখামাত্র মেরে ফেলার পরামর্শ! শ্বশুরকে বিষ দিয়ে হত্যা করল বড় বউ! রাজীবের সঙ্গে ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন মেহজাবিন একটি মিষ্টি কুমড়ার ওজন ৯৮৬ কেজি! বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা! সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পেলো তিনশ’ গৃহহীন পরিবার হা’মলা থেকে রক্ষায় মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসাছাত্ররা স্বাবলম্বী হতে গিয়ে ৬৯ বছরে বিয়ে, বাবা হলেন ৭১-এ পাঠাগার আছে,পাঠক কই? শিক্ষার্থীদের নির্যাতনের সময় বাজানো হয় গান কুবির প্রথম সমাবর্তন ২৭শে জানুয়ারি সূর্যের আলো ও পানি দিয়ে গ্যাস-বিদ্যুৎ উপাদান অল্পের জন্য রক্ষা পেলো ইন্টার মিলান পরিকল্পিতভাবে দাঙ্গা সৃষ্টিতে জামায়াত শিবিরের চক্রান্ত!

মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৮১৭

খালেদার সাবেক উপদেষ্টা ইনাম হলেন আ.লী‌গের উপ‌দেষ্টা

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

আওয়ামী লী‌গের উপ‌দেষ্টা প‌রিষ‌দের সদস্য ম‌নোনীত হ‌য়ে‌ছেন বিএন‌পি থে‌কে আওয়ামী লী‌গে যোগ দেয়া ইনাম আহমেদ চৌধুরী। রবিবার রা‌তে দ‌লের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষ‌রিত এক বিজ্ঞপ্তি‌তে এমন তথ্য জানা‌নো হয়।

‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিগত ২২ ও ২৩ অক্টোবর ২০১৬ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ইনাম আহমেদ চৌধুরীকে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।

সাবেক রাষ্ট্রদূত ও সচিব ইনাম আহমেদ চৌধুরী আগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ও ভাইস চেয়ারম্যান ছিলেন। ইনাম আহমদ চৌধুরীর গ্রামের বাড়ি সিলেটে। তার বাবা প্রখ্যাত প্রশাসক এবং ক্রীড়া সংগঠক মরহুম গিয়াসউদ্দিন আহমদ চৌধুরী এবং মা রফিকুনন্নেছা খাতুন চৌধুরী।

তার শিক্ষাজীবন শুরু হয় শিলংয়ে, বর্তমান ভারতের মেঘালয়ে। তার উচ্চতর শিক্ষা ঘটে ঢাকা ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি, আন্তর্জাতিক সম্পর্ক, আইন ও জনপ্রশাসন বিষয়ে। ১৯৬০ সালে তিনি চাকরিতে যোগদান করেন, পরে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ের সর্বোচ্চ পদ সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃতি সংসদের প্রেসিডেন্ট ছিলেন পঞ্চাশের দশকে। ১৯৫২-৫৩ সালে ঢাকা কলেজ ছাত্র সংসদের জেনারেল সেক্রেটারি থাকাকালে রাষ্ট্রভাষা আন্দোলনে অংশগ্রহণ করেন এবং কলেজে শহীদ মিনার স্থাপনের জন্য কলেজ থেকে বহিষ্কৃত হন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর