ব্রেকিং:
কুবিতে সাংবাদিক মারধরের ঘটনায় ৩ শিক্ষার্থী বহিষ্কার পূর্ব যে কোন সময়ের তুলনায় এই সময়ে এসিড সন্ত্রাস কমে এসেছে বসন্তের আগেই বাসন্তী সাজে কুমিল্লা ইপিজেড! পুলিশকে ভয় পাবেন না বরং তাদেরকে বন্ধু ভাবুন ছাত্রলীগ নেতার সাহসিকতায় মাদক সম্রাট আটক সরু রাস্তার কারণে লাশের খাটিয়া বহনে বিড়ম্বনা একে একে বেরিয়ে আসছে কুমিল্লায় আলোচিত ৬ হত্যাকাণ্ডের ক্লু ছাড়পত্র আনতে ক্লিনিকগুলোকে সিভিল সার্জনের চিঠি কুমিল্লা জেলা পুলিশের ৮টি সেরা পুরস্কার অর্জন মহাসড়কের সৌন্দর্য ফেরাতে ময়লা-আবর্জনা অপসারণ কুবি`র পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক কৃষিতে বেকারত্ব নিরসনের সম্ভাবনা কুমিল্লার তরুনদের ফেব্রুয়ারিতেই চালু হচ্ছে কক্সবাজার থেকে সেন্টমার্টিনের জাহাজ নোট-গাইড পড়ানো ও বাড়তি ফি আদায় বন্ধের নির্দেশ আউটসোর্সিংয়ে বিশ্বে দ্বিতীয় স্থানে বাংলাদেশ পণ্য কিনে প্রতারিত হলে অভিযোগ করুন এভাবে সালাত ও জাকাতে অলসতাকারীর পরিণতি ১ম পর্ব নামের মিল থাকায় জেল খাটছেন চা দোকানি বাংলাদেশের সফরের আগে লাহোরে ৩ সন্ত্রাসী গ্রেফতার অধ্যক্ষের নগ্ন ভিডিও ফাঁস, ফেসবুকে তোলপাড়

বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২৩

খুলনার পাটকল শ্রমিকদের অনশন স্থগিত

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

১১দফা দাবিতে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে শ্রমিকদের আমরণ অনশন তিন দিনের জন্য স্থাগিত করা হয়েছে। শুক্রবার রাতে খুলনার বিভাগীয় শ্রম অধিদফতরের সম্মেলনকক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে শ্রমিক নেতাদের মতবিনিময়ে এই সিদ্ধান্ত হয়। 

এসময়ে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে পাটকল শ্রমিকদের অনশন ধর্মঘট নীতিগতভাবে স্থগিতের ব্যাপারে একমত পোষণ করেন পাটকল সিবিএ ও ননসিবিএ নেতারা। পরে রাত একটায় শ্রমিক নেতাদের দেয়া তিনদিনের স্থগিতাদেশ মেনে নেয় সাধারণ শ্রমিকরা।  

মতবিনিময় সভায় শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান শ্রমিক নেতাদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই পাটকল এবং শ্রমিকদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় খুলনার বন্ধ হওয়া পাটকলগুলো চালু হয়েছে। এ সরকারের আমলে মজুরি কমিশন ২০১৫ পাশ হয়েছে এবং এ সরকারই তা বাস্তবায়ন করবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, দাবি-দাওয়া পূরণ করতে একটি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ প্রেক্ষাপট তৈরি করা দরকার। তাই শ্রমিকদের স্বার্থে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ব্যক্তিগতভাবে আলোচনা করবো। এছাড়া জাতীয় মজুরি কমিশন ২০১৫ বাস্তবায়নে বস্ত্র ও পাট মন্ত্রণালয় আগামী ১৫ ডিসেম্বর সকাল ১১টায় আন্তঃমন্ত্রণালয় সভা এবং বিকেল তিনটায় বাংলাদেশ পাটকল কর্পোরেশন (বিজেএমসি)’র সভাকক্ষে  শ্রমিক নেতাদের সঙ্গে সভা অনুষ্ঠিত হবে।

তবে শ্রমিকরা জানিয়েছেন সাময়িকভাবে এ আন্দোলন স্থগিত হলেও তাদের দাবি বাস্তবায়ন না হলে আবারো আন্দোলনে নামবে তারা।

প্লাটিনাম জুট মিলের সিবিএ সভাপতি সাহানা শারমিন ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জানায়, ১৫ ডিসেম্বরের সভায় দাবি বাস্তবায়ন না হলে ১৭ ডিসেম্বর থেকে আবারো অনশন পালন করা হবে।

এর আগে ১০ ডিসেম্বর মঙ্গলবার থেকে শ্রমিকরা ১১দফা দাবিতে অনশন কর্মসূচি শুরু করেছিল।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর