ব্রেকিং:
পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী তিনি পাখি রক্ষায় গোপালগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ পিঁয়াজের কারণে কফি হাউসে বন্ধ হল জনপ্রিয় খাবার বিয়ের পাঁচদিন পরই অন্তঃসত্ত্বা কিশোরীকে তালাক পাঁচ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক ৩৯তম বিসিএসে আরো ১৬৮ জন চিকিৎসক নিয়োগ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ শৈত্যপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস তিন মাসে ২৯ হাজার বিচারপ্রার্থীকে সরকারি খরচায় আইনি সেবা কারাদন্ডপ্রাপ্ত আদম বেপারী গ্রেপ্তার ল্যাকটেটিং মাদার সহায়তায় হেলথ ক্যাম্প উদ্বোধন বাঁচতে চায় ক্যান্টনমেন্ট স্কুলের শিক্ষক ভিক্টোরিয়া কলেজে বর্ণাঢ্য বিজয় র‍্যালি মেধাবী হওয়াটাই বড় নয়, মানুষ হওয়াটাই বড় জেলা আওয়ামী লীগ সম্মেলন ঘিরে ব্যাপক লবিং ছাদ থেকে পড়ে নারীর মৃত্যু শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত

সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৪৮৪

গরমে ত্বকের তেলতেলে ভাব দূর করতে মধু

প্রকাশিত: ২০ জুলাই ২০১৯  

এই গরমে তৈলাক্ত ত্বকের তেলতেলে ভাব আরো বেড়ে যায়। ফলে ব্রণের প্রকোপ বাড়ে। এছাড়া ধুলাবালি ও ময়লার সঙ্গে তেল মিশে লোমকূপের গোড়া বন্ধ হয়ে যায়। এ কারণে ব্ল্যাকহেডস দেখা দেয় ত্বকে। তৈলাক্ত ত্বকের যত্নে মধুর ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে যত্ন নেয় ত্বকের। এছাড়া ত্বকের তেলতেলে ভাব ও ব্রণ কমায়।

আধা কাপ মধুর সঙ্গে আধা কাপ তরল দুধ মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অর্ধেকটি পাকা কলা চটকে দেড় টেবিল চামচ মধু মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। মিশ্রণটি ত্বকে ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন।

১ টেবিল চামচ চিনির সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে স্ক্রাব তৈরি করুন। মিশ্রণটি চক্রাকারে ত্বকে ম্যাসাজ করুন কিছুক্ষণ। কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ব্ল্যাকহেডস ও মরা চামড়া দূর হবে ত্বকের।

১ টেবিল চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ মধু ও আধা চা চামচ লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর প্রথমে কুসুম গরম পানি ও ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

অর্ধেকটি শসা, ১ টেবিল চামচ দুধ ও ১ টেবিল চামচ মধু একসঙ্গে ব্লেন্ড করে নিন। ফেসপ্যাকটি ত্বকে ৩০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

আধা চা চামচ হলুদ গুঁড়ার সঙ্গে ১ টেবিল চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

ডিমের সাদা অংশ, আধা চা চামচ মধু ও ১ চা চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে ফেলে ধুয়ে ফেলুন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি