ব্রেকিং:
দুর্ঘটনা রোধে নতুন প্রযুক্তি উদ্ভাবন শিক্ষার্থীদের রিফাতকে হারিয়ে স্বজনদের আর্তনাদ কুমিল্লায় ফের অস্থির পেঁয়াজের দর জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত এবার আঙুলের রিং হবে স্মার্ট! যে মাছ দেখামাত্র মেরে ফেলার পরামর্শ! শ্বশুরকে বিষ দিয়ে হত্যা করল বড় বউ! রাজীবের সঙ্গে ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন মেহজাবিন একটি মিষ্টি কুমড়ার ওজন ৯৮৬ কেজি! বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা! সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পেলো তিনশ’ গৃহহীন পরিবার হা’মলা থেকে রক্ষায় মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসাছাত্ররা স্বাবলম্বী হতে গিয়ে ৬৯ বছরে বিয়ে, বাবা হলেন ৭১-এ পাঠাগার আছে,পাঠক কই? শিক্ষার্থীদের নির্যাতনের সময় বাজানো হয় গান কুবির প্রথম সমাবর্তন ২৭শে জানুয়ারি সূর্যের আলো ও পানি দিয়ে গ্যাস-বিদ্যুৎ উপাদান অল্পের জন্য রক্ষা পেলো ইন্টার মিলান পরিকল্পিতভাবে দাঙ্গা সৃষ্টিতে জামায়াত শিবিরের চক্রান্ত!

মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৬৩

গরম পানি খেয়ে বদহজমসহ কোষ্ঠকাঠিন্য দূর করুন

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

গরমকালে কি আবার গরম পানি খাওয়া যায় না-কি? ঠান্ডা পানি না খেলে তো পানি খাওয়ার ইচ্ছায় রোচে না মুখে। তবে জানেন কি? মেদ বাড়ায় ফ্রিজের ঠাণ্ডা পানি- এমন মতামত পুষ্টিবিদদের। ঠাণ্ডা তো নয়ই, নরমাল পানি পান না করে কুসুম গরম পানি পানের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। গরম পানি পান করলে মেদ দূর হওয়ার পাশাপাশি মুক্তি মিলবে বিভিন্ন শারীরিক সমস্যা থেকেও।

* খাবার খাওয়ার ৩০ মিনিট আগে বা পরে যদি এক গ্লাস কুসুম গরম পানি পান করেন। অ্যাসিডিটি ও বদহজমের মতো সমস্যা দূর হবে। 

* কোষ্ঠকাঠিন্য দূর করতে সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এক গ্লাস ঈষদুষ্ণ পানি পান করুন।

* দ্রুত মেদ ঝরাতে কুসুম গরম পানি অত্যন্ত কার্যকর। এটি শরীরের মেটাবলিক রেট বাড়ায়। ফলে অনেকটা ক্যালোরি ক্ষয় হয়ে যায়। প্রতিদিন পানি পান করার আগে সামান্য গরম করে নিন। এছাড়া প্রতিদিন সকালে খালি পেটে কুসুম গরম পানির সঙ্গে লেবুর রস মিশিয়ে খেলে ওজন কমে যাবে। তবে যাদের অ্যাসিডিটির সমস্যা আছে তারা চিকিৎসকের পরামর্শ নিয়ে লেবু-পানি পান করবেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর