ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

গার্ডেন থিয়েটার কুমিল্লার ৫ম বর্ষপূর্তীর ২য় পর্যায় উদযাপন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৭ জুলাই ২০২৪  

গার্ডেন থিয়েটার কুমিল্লার ৫ম বর্ষপূর্তীর ২য় পর্যায়ের একদিনের নাট্যউৎসব হয়ে গেল জুলাইয়ের ৪ তারিখ সন্ধ্যা ৭.০০ টায় নজরুল ইনস্টিটিউট কেন্দ্র কুমিল্লায়। এই উৎসবের  উৎসর্গ করা হয় জাতীয় পতাকার রুপকার শিব নারায়ণ দাসকে। অতিথি হিসেবে ছিলেন 

প্রফেসর মোহাম্মদ জহিরুল ইসলাম পাটোয়ারী, কলেজ পরিদর্শক  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড;বীর মুক্তিযোদ্ধা বশিরুল হক আনোয়ার, সাকেক কালচারাল অফিসার ও দল প্রধান জনান্তিক; মো: আল-আমিন অনুষ্ঠান সংগঠক ও দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইনস্টিটিউট কেন্দ্র কুমিল্লা; ধীরাজ হাওলাদার, দল প্রধান ইমন মাইম সেন্টার মসলন্দপুর কলকাতা;জীবন অধিকারী, নাট্য ব্যক্তিত্ব,  ও নির্দেশক নাবিক, কলকাতা, গোবরডাঙ্গা। প্রথমে অনুষ্ঠিত হয়  √পাপেট শো ঝন্টু মন্টুর পাঠশাল। রচনা ও পরিকল্পনা: আতিকুর রহমান সুজন ;নির্দেশনা: শম্পা রাণী সিংহ ও সহকারী নির্দেশনা: সোমা আহমেদ। তারপর গার্ডেন থিয়েটার কুমিল্লার সদস্য পুজা সাহা একক নৃত্য হয়। 

তারপর পরিবেশিত হয় √কোলকাতার মছলন্দপুরের ইমন মাইম সেন্টারের পরিবেশনায়,  মাইম।তারা মোট  ০৩ টি মাইম প্রযোজনা করেছে।  সবশেষে অতিথিদের ফুল দিয়ে  বরণ করে নেয়া হয়। তারপর ইমন মাইন সেন্টার এর ধীরাজ হাওলাদার ও গোবরডাঙ্গার নাবিক সম্প্রদায়ের জীবন অধিকারী কে বই ও  ক্রেস্ট প্রদান করে উপস্থিত অতিথিবৃন্দ ও গার্ডেন থিয়েটারের সকল সদস্যরা। 

আতিকুর রহমান সুজনের সমাপনী বক্তব্যের মাধ্যমে শেষ হয় গার্ডেন  থিয়েটার কুমিল্লার পঞ্চম বর্ষপূর্তি নাট্য উৎসব এর দ্বিতীয় পর্যায়। এই দলের সদস্য খায়রুল বাশার বাঁধন বলেন, আমরা থিয়েটার চর্চা করি আমাদের স্বাধীনতার চেতনা সমাজে ছড়িয়ে দিতে। মো: ফারুক বলেন আমরা আমাদের ঐতিহ্যকে প্রাধান্য দেই সব সময়। এই দলের উপদেষ্টা ইফতেখার খাইরুল রুবেল বলেন, সমাজের সকল কুলষিত বিষয়কে আমরা সবার সম্মুখে এনে আলো ছড়িয়ে দিতে চাই সব সময়। নির্দেশক আতিকুর রহমান সুজন বলেন আমরা অতীতকে সাথে নিয়ে এগিয়ে যাই সম্মুখে। পুরাতনকে সাথে নিয়ে নির্মাণ করি নতুনের জয়গান।

সহযোগীতায়: নজরুল ইনস্টিটিউট কেন্দ্র কুমিল্লা ।। কারুকণ্ঠ আবৃত্তি পাঠশালা।। শিল্পকলা একাডেমি কুমিল্লা।