ব্রেকিং:
নৌকায় লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নিহত ১০, জীবিত ৩০ বাংলাদেশি মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

গুলি করে কর্মী হত্যা: আদালতে ছাত্রলীগ নেতা ফারাবির স্বীকারোক্তি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

ব্রাহ্মণবাড়িয়া শহরের কলেজপাড়া এলাকায় গত বুধবার প্রকাশ্যে ছাত্রলীগ কর্মীকে হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মামলার গ্রেপ্তারকৃত আসামি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাসান আল ফারাবি জয়।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সামিউল ইসলাম ফৌজদারি কার্যবিধির (সিআরপিসি) ১৬৪ ধারায় ফারাবির জবানবন্দি রেকর্ড করেন।

এর আগে, গতকাল শনিবার সন্ধ্যায় মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আবু বক্কর সিদ্দিক ফারাবিকে আদালতে হাজির করেন।

জবানবন্দিতে ফারাবি তাদেরই সহযোগী আশরাফুর রহমান ইজাজকে কেন হত্যা করেছেন, তা আদালতে বর্ণনা করেন। এ সময় আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার কুতুবপুর গ্রাম থেকে ফারাবিকে গ্রেপ্তার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা গোয়েন্দা পুলিশ। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাটপাড়া গ্রামের সেতুর পাশের ঝোপ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত পিস্তলটি উদ্ধার করা হয়।

চাঞ্চল্যকর এই মামলায় আর কোনো আসামিকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। মামলায় ১৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ১০-১৫ জনকে আসামি করা হয়েছে।

গত ৫ জুন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে সন্ধ্যা ৬টার দিকে শহরের কলেজপাড়া এলাকায় ছাত্রলীগ কর্মী ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ছাত্র আশরাফুর রহমান ইজাজকে গুলি করে হত্যা করা হয়।

এক ভিডিও ফুটেজে দেখা যায়, জেলা ছাত্রলীগের সহ-সভাপতির পদ থেকে বহিষ্কৃত হাসান আল ফারাবি জয় ছাত্রলীগ কর্মী ইজাজকে গুলি করেন এবং এরপর কোমরে পিস্তল গুঁজে ঘটনাস্থল থেকে চলে যান।

এ ঘটনায় ইজাজের বাবা আমিনুর রহমান বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হত্যা মামলা করেন।