ব্রেকিং:
পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী তিনি পাখি রক্ষায় গোপালগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ পিঁয়াজের কারণে কফি হাউসে বন্ধ হল জনপ্রিয় খাবার বিয়ের পাঁচদিন পরই অন্তঃসত্ত্বা কিশোরীকে তালাক পাঁচ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক ৩৯তম বিসিএসে আরো ১৬৮ জন চিকিৎসক নিয়োগ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ শৈত্যপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস তিন মাসে ২৯ হাজার বিচারপ্রার্থীকে সরকারি খরচায় আইনি সেবা কারাদন্ডপ্রাপ্ত আদম বেপারী গ্রেপ্তার ল্যাকটেটিং মাদার সহায়তায় হেলথ ক্যাম্প উদ্বোধন বাঁচতে চায় ক্যান্টনমেন্ট স্কুলের শিক্ষক ভিক্টোরিয়া কলেজে বর্ণাঢ্য বিজয় র‍্যালি মেধাবী হওয়াটাই বড় নয়, মানুষ হওয়াটাই বড় জেলা আওয়ামী লীগ সম্মেলন ঘিরে ব্যাপক লবিং ছাদ থেকে পড়ে নারীর মৃত্যু শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত

সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৪২২

গোসলের সময় যে ভুলটি মারাত্মক বিপদ ডেকে আনছে

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

গোসলের সময় ভুলের ফলে যে শারীরিক ক্ষতি হয়, তা কিন্তু মোটেও অবহেলা করার মতো নয়। তাই জেনে নিন গোসলের সময় কী কী ভুল আমরা করে থাকি:

গোসলের পর সাবান ঘষার জিনিসটি ভালো করে পরিষ্কার করে রাখেন তো? নোংরা এসব জিনিস কিন্তু জীবাণুর আতুরঘর। পরেরবার সেই জিনিস ফের গায়ে ঘষলে ত্বকে সংক্রমণ দেখা দিতে পারে। প্রতি তিন মাস অন্তর এটা বদলানোও জরুরি।
 
গরম পানিতে গোসল করতে ভালোবাসেন? সারা দিনের শেষে বাড়ি ফিরে বেশ অনেকক্ষণ ধরে গরম পানিতে গোসল সারেন আপনি? এটাই কিন্তু নিজের বড় ধরনের ক্ষতি করছে। গরম পানিতে গোসল করলে ত্বক ও চুলের বারোটা বাজে।

গোসলের সময় আঙুল দিয়ে স্ক্যাল্প ঘসার অভ্যাস থাকলে তা এখনই বন্ধ করুন। ভেজা চুলে বেশি আঙুল চালালে চুলের ক্ষতি হয়, স্প্লিট এন্ডের সমস্যা দেখা দিতে পারে।

গোসলের সময় সঠিক সাবান বেছে নিন। ময়শ্চারাইজার যুক্ত সাবান ব্যবহার করুন। খুব বেশি সাবান মাখলেও ত্বক খারাপ হয়ে যায়।

গোসলের পর সারা গায়ে ময়শ্চারাইজার লাগাতে খুব বেশি দেরি করবেন না। গা ভেজা থাকতেই গায়ে লোশন লাগিয়ে ফেলুন। তাহলে ত্বক নরম থাকবে।

সাবান মাখার পর ভালো করে তা ধুয়ে ফেলুন। সাবানের ফেনা যেন গায়ে লেগে না থাকে। শ্যাম্পু করার পর চুলও ভালো করে ধুয়ে ফেলবেন। সাবান বা শ্যাম্পু লেগে থাকলে ড্যানড্রাফ, ব্রণ দেখা দিতে পারে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি