ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ড্রেজার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ১৩ লক্ষাধিক টাকার চেক বিতরণ গণধর্ষণের সংবাদ প্রকাশ করায় চান্দিনায় ২ সাংবাদিককে মারধর ‘পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা দেয়া হয়েছে’ করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্রের ৭ মিলিয়ন ডলারের খাদ্য সহায়তা পাপুল কুয়েতের নাগরিক হলে সংসদ সদস্য পদ থাকবে না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের বকেয়া উপবৃত্তির টাকা ছাড় মানব পাচারের বিরুদ্ধে কঠোর অবস্থান সরকারের :প্রধানমন্ত্রী
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

৮১৬

গো-খাদ্যের জমজমাট ব্যবসা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

কোরবানির ঈদ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় জমে উঠেছে গো-খাদ্যের মৌসুমি ব্যবসা।  পশুর ব্যাপারী ও ক্রেতাদের কাছে এর চাহিদা বেশি। এ কারণে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বিভিন্ন স্থানে গো-খাদ্যের অস্থায়ী বাজার বসেছে। এসব বাজারে বিক্রি হচ্ছে ঘাস ও খর।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবাই শ্রমিক কিংবা অন্য পেশার সঙ্গে জড়িত। কোরবানির ঈদ উপলক্ষে শুক্রবার থেকে হাটগুলোর আশপাশে খর-ঘাস বিক্রি করছেন। যারা কোরবানির পশু কেনেন তারাই এসব খাদ্যের মূল ক্রেতা।

বিক্রেতা লাভলু মিয়া বলেন, প্রতি বান্ডিল খর ও তাজা ঘাস ৫০-৬০ টাকায় বিক্রি করি। ভালোই বিক্রিও হয়। গরু বিক্রি বাড়লে এসব গো-খাদ্য বিক্রি আরো বাড়বে।

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার খন্দকার সোহরাব হোসেন বলেন, কোরবানির জন্য দুটি গরু ও একটি খাসি কিনেছি। ঈদের তো আরো একদিন বাকি। তাই পশুগুলোর জন্য খর্-ঘাস কিনতে এসেছি।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর