ব্রেকিং:
শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা পুলিশের বিলম্বে ৪ কিলোমিটার জ্যাম! এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারহীন সড়কের ভোগান্তিতে যাত্রীরা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা? ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান অভিযোগ ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচারে গ্রেপ্তার ২ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৭৭৭

গো-খাদ্যের জমজমাট ব্যবসা

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

কোরবানির ঈদ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় জমে উঠেছে গো-খাদ্যের মৌসুমি ব্যবসা।  পশুর ব্যাপারী ও ক্রেতাদের কাছে এর চাহিদা বেশি। এ কারণে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বিভিন্ন স্থানে গো-খাদ্যের অস্থায়ী বাজার বসেছে। এসব বাজারে বিক্রি হচ্ছে ঘাস ও খর।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবাই শ্রমিক কিংবা অন্য পেশার সঙ্গে জড়িত। কোরবানির ঈদ উপলক্ষে শুক্রবার থেকে হাটগুলোর আশপাশে খর-ঘাস বিক্রি করছেন। যারা কোরবানির পশু কেনেন তারাই এসব খাদ্যের মূল ক্রেতা।

বিক্রেতা লাভলু মিয়া বলেন, প্রতি বান্ডিল খর ও তাজা ঘাস ৫০-৬০ টাকায় বিক্রি করি। ভালোই বিক্রিও হয়। গরু বিক্রি বাড়লে এসব গো-খাদ্য বিক্রি আরো বাড়বে।

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার খন্দকার সোহরাব হোসেন বলেন, কোরবানির জন্য দুটি গরু ও একটি খাসি কিনেছি। ঈদের তো আরো একদিন বাকি। তাই পশুগুলোর জন্য খর্-ঘাস কিনতে এসেছি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর