ব্রেকিং:
নতুন চমক, দেশে চালু হচ্ছে বেকার ভাতা লক্ষ্যমাত্রার বেশি ধান কিনতে সুপারিশ শিক্ষাপ্রতিষ্ঠানে চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল শেখ হাসিনাকে বরণের অপেক্ষায় জাপান: রাষ্ট্রদূত নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক অর্থ দেয়নি বলে র‌্যাংকিং থেকে বাদ পড়েছে ঢাবি ‘মিল মালিক নয়, কৃষকের কাছ থেকে ধান কেনার পরামর্শ’ ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট শুভ বুদ্ধ পূর্ণিমা

মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

কুমিল্লার ধ্বনি
সর্বশেষ:
কুষ্টিয়ায় শিক্ষিকা ধর্ষণে শিক্ষকের যাবজ্জীবন ভূমধ্যসাগরে নৌকাডুবিতে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন হজযাত্রীদের প্রশিক্ষণ শুরু আজ ১৩০ বছর পর বদলে গেল কিলোগ্রামের সংজ্ঞা কৃষকের প্রয়োজনে সব করা হবে: কৃষিমন্ত্রী বিচারাধীন বিষয়ে সংবাদ প্রচারের ব্যাখ্যা দেবে সুপ্রিমকোর্ট নয়া লুকে চমক নিয়ে আসছেন অনন্ত জলিল
৪১৩

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

প্রকাশিত: ১ এপ্রিল ২০১৯  

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় রোববার নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা সরাসরি ভোটে জয়ী হয়েছেন ৪৫টি উপজেলায়। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, স্বতন্ত্র, জাতীয় পার্টি ( জেপি) ও বিএনপির বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন ৩৩টি উপজেলায়। 

তবে এই ১০৭টি উপজেলায় আওয়ামী লীগের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা আরো ২৪টিসহ চতুর্থ ধাপে বিনা ভোটে জেতা উপজেলা চেয়ারম্যানের সংখ্যা মোট ৩৯। সে হিসেবে চতুর্থ ধাপে আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোট ৮৪ জন।

উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীদের মধ্যে তিনজন নারীও রয়েছেন। এদের মধ্যে ভোলার মনপুরায় সেলিনা আক্তার আওয়ামী লগের টিকিটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেও  যশোরের মনিরামপুরে নাজমা খানম  ও কুমিল্লার হোমনায় রেহানা বেগম লড়াই করেই নৌকার প্রার্থী হিসেবে বিজয় নিশ্চিত করেন। নির্বাচনে কুমিল্লার ৩টি উপজেলা তিতাস, চান্দিনা ও মেঘনার কয়েকটি কেন্দ্রে ও ঢাকার ধামরাই উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। সেখানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এগিয়ে আছেন।

এছাড়া এই নির্বাচনের আগেই এই ১০৭টি উপজেলার মধ্যে ২৪টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীরা চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। আর চতুর্থ দফায় যে ১২২টি উপজেলার জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে তার মধ্যে ১৫টি উপজেলায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানের সব পদেই আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। ফলে এ নির্বাচনের আগেই বিনা ভোটে বিজয়ী আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যানের সংখ্যা ছিল ৩৯। এছাড়াও প্রথম তিন দফায় বিভিন্ন কারণে স্থগিত থাকা আরো ৬টি উপজেলার ভোট এই ধাপে অনুষ্ঠিত হয়। অর্থাৎ নির্ধারিত তফসিলের ১২২টি ও অন্যান্য ধাপের ৬টি মিলে মোট ১২৮টি উপজেলা এই ধাপের জন্য বিবেচিত ছিল। এর মধ্যে ৬টি উপজেলায় নির্বাচন স্থগিত রয়েছে। তবে বিনা ভোটে নির্বাচিত হওয়ার যে ধারা উপজেলা নির্বাচনে চলছে তাতে যেসব উপজেলায় ভোট হয়েছে সেখানেও ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। অনেক ভোটকেন্দ্রে দিনভর ভোটার এসেছেন হাতে গোনা কয়েকজন।

চতুর্থ ধাপে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীরা হচ্ছেন :

 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর