ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

চাঁদপুরে চেয়ারম্যান প্রার্থীর কর্মী-সমর্থকদের মারধরের হুমকি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁদপুর সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান প্রার্থী মো. আইয়ুব আলী বেপারীর কর্মী-সমর্থকদের মারধরসহ ভোটের দিন কেন্দ্র দখলের হুমকি-ধামকির অভিযোগ উঠেছে। এসব ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি লিখিত অভিযোগ দিয়েছেন।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে এই চেয়ারম্যান প্রার্থী এসব অভিযোগ করেন।

মো. আইয়ুব আলী অভিযোগ করে বলেন, সদর উপজেলার ১৪টি ইউনিয়ন এবং চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ড আমার নির্বাচনী এলাকা। কয়েকটি ইউনিয়ন এবং পৌরসভার কয়েকটি ওয়ার্ডে আমার নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ করতে গেলে আমার কর্মী-সমর্থকরা প্রতিনিয়ত বাধা, হুমকি ও সন্ত্রাসী হামলার সম্মুখীন হচ্ছে। বিশেষ করে পৌর ১৫ নম্বর ওয়ার্ড এবং তরপুরচন্ডী ও কল্যাণপুর ইউনিয়নে আমার কোনো নির্বাচনী প্রচারণা চালানো যাচ্ছে না। গত ১২ মে রোববার কল্যাণপুর ইউনিয়নে আমার দোয়াত-কলম প্রতীকের গণসংযোগ করার অপরাধে আমার কর্মী-সমর্থকদেরকে মারধর করা হয়।

তিনি বলেন, এই সন্ত্রাসী বাহিনী আমার কর্মী-সমর্থকদের ভোটের দিন এবং ২১ মে’র পরে দেখে নেওয়ার হুমকি দিচ্ছে। তারা জানিয়েছে, পৌরসভার ১২, ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডে এবং তরপুরচন্ডী, বিষ্ণুপুর, আশিকাটি ও কল্যাণপুর ইউনিয়নের ভোটকেন্দ্রগুলোতে আমার কোনো পোলিং এজেন্ট প্রবেশ করতে দেবে না। এসব ওয়ার্ড ও ইউনিয়নের কেন্দ্রগুলো তারা দখলে নিয়ে আমার এজেন্টদের বের করে দেবে -এমন হুমকি তারা দিচ্ছে।  

এই চেয়ারম্যান প্রার্থী বলেন, আমি আপনাদের মাধ্যমে নির্বাচন কমিশন, প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের কাছে জোর দাবি জানাচ্ছি, সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দমন করে যেন নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখা হয়।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল এবং সভাপতির বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

সংবাদ সম্মেলনে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, জাতীয় ও স্থানীয় দৈনিক, অনলাইন এবং টেলিভিশনের বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।