ব্রেকিং:
আবারও রাখাইন ছেড়েছে ৪৫ হাজার রোহিঙ্গা আরাকান আর্মির গুলিতে বাংলাদেশি নিহত তারেক জিয়াকে কি দেশে ফিরিয়ে আনা হচ্ছে? দুর্নীতিবাজদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা মুম্বাইয়ের তাজ হোটেল ও এয়ারপোর্ট উড়িয়ে দেওয়ার হুমকি তারেককে ফেরাতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে : প্রধানমন্ত্রী বেনজীর আহমেদ কি গ্রেপ্তার হতে পারেন? বৃহস্পতিবার জাতিসংঘ শান্তিরক্ষী দিবসে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল: রাজধানীতে উর্ধ্বমুখী কাঁচা বাজার ফিলিস্তিন রাষ্ট্র না থাকলে ইসরায়েলের অস্তিত্ব থাকতে পারে না: সৌদি স্ত্রীর নামে প্রতিদিন গড়ে ১৫.১৬ শতাংশ জমি কিনেছে বেনজীর তারেককে ফিরিয়ে এনে সাজা কার্যকর করব: প্রধানমন্ত্রী ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী কেন সাধারণ বমরা বর্জন করেছে কেএনএফকে? কলাপাড়ায় প্রস্তুত ১৫৫ আশ্রয়কেন্দ্র ও ২০ মুজিব কিল্লা ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত নজরুলের লেখনীতে ফুটে ওঠে আর্ত-পীড়িত মানব মনের কথা বন্ধুরাষ্ট্রের কাছে কথিত এমপিরাও নিরাপদ নয়: ফখরুল বঙ্গোপসাগরে ঘাঁটি বানাতে দিচ্ছি না বলেই কিছু সমস্যা হচ্ছে
  • বৃহস্পতিবার ৩০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

  • || ২১ জ্বিলকদ ১৪৪৫

চাঁদপুরে যৌতুক নিরোধ আইনে স্বামী আক্তারের বিরুদ্ধে মামলা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলী নিবাসী ২সন্তানের জননী গৃহবধু রাজিনা আক্তার (৩৪) বাদী হয়ে চাঁদপুর কোর্টে যৌতুক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। গৃহবধু রাজিনা আক্তার পিতা হলেন পিতা-মৃত জামাল মিজি মাতা-জুলেখা বেগম শাহতলী চাঁদপুর সদর ।

গতকাল ১৭সেপ্টেম্বর (রবিবার) চাঁদপুর কোর্টে যৌতুক নিরোধ আইনের ৩ (তিন) ধারায় এ মামলা করা হয়।
আদালত যৌতুক নিরোধ আইনের ৩ (তিন) ধারায় মামলাটি আমলে নিয়ে চাঁদপুর মডেল থানা পুলিশকে ব্যবস্থা নিতে নিদেশ দেন ।

এতে আসামীরা হলেন তার স্বামী মোঃ আক্তার হোসেন মিজি (৪২), কে প্রধান আসামী করে ৬জনকে আসামী করা হয়।

এতে অন্য আসামীরা হলেন -২। খতেজা বেগম (৬৫), স্বামী-মৃত সিরাজ মিজি, মাতা-অজুফা খাতুন, ৩। পারুল বেগম (৪৮), স্বামী- মিজান গাজী, পিতা-সিরাজ মিজি, মাতা-খতেজা বেগম, সর্ব সাং- বহরী, পোঃ আড়ং বাজার, থানা-মতলব দক্ষিন, জেলা-চাঁদপুর, বর্তমান- ভাই-বোন বিলাস, হোল্ডিং নং ০৮৯৫-০১, ষোলঘর, বিটি রোড, থানা ও জেলা-চাঁদপুর, ৪। মোঃ শাহজাহান (০৫৩), পিতা-অজ্ঞাত, মাতা-অজুফা খাতুন, সাং-মাষ্টার বাজার, থানা-মতলব দক্ষিন, জেলা-চাঁদপুর, ৫। মোঃ কামাল মিজি (৩০), পিতা-অজ্ঞাত, সাং-বহরী, পোঃ আড়ং বাজার, থানা-মতলব দক্ষিন, জেলা-চাঁদপুর, ৬। মোঃ জাকির মিজি (৩২), পিতা-মোঃ লোকমান মিজি, মাতা-ফজর বানু, সাং-বহরী, পোঃ আড়ং বাজার, থানা-মতলব দক্ষিন, জেলা-চাঁদপুর।

চাঁদপুর মডেল থানা সূত্রে জানা গেছে , গত ১৬ সেপ্টেম্বর শাহতলীস্থ গৃহবধু স্ত্রী দুসন্তানের জননী রাজিনা আক্তার(৩৪)কে মারধর,নারী নিযাতন ও হত্যা চেষ্টার অভিযোগে প্রতারক বিদেশ প্রেরত স্বামী আক্তার হোসেন মিজির বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় আরেকটি অভিযোগ দায়ের করা হয়েছে।

উক্ত ঘটনায় প্রতারক বিদেশ প্রেরত স্বামী মোঃ আক্তার হোসেন মিজি (৪২), পিতা-মৃত সিরাজ মিজি, মাতা-খতেজা বেগম কে প্রধান আসামী করে ৬জনের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় নারী ও শিশু নির্যাতনে এই অভিযোগ দায়ের করা হয়। উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে সাথে সাথে চাঁদপুর সদর মডেল থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা কুদ্দুস ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা পেয়েছেন।বাদী(ভিকটিম)ও স্বাক্ষীগন জবানবন্দী দিয়েছেন ।

বাদীর অভিযোগ সঠিক করে সবাই এক বাক্যে স্বীকার করেন । সেই সাথে অভিযুক্ত স্বামী ১নং আসামী মোঃ আক্তার হোসেন মিজির চাঁদপুরস্থ ঘোলঘরস্থ বাসায় ব্যাপক সাঁড়াশি অভিযান চালায় ।অভিযানের টের পেয়ে সে সটকে পড়ে । এছাড়াও হাজীগন্জের পশ্চিম রাজারগাঁও গ্রামে ১নং আসামী মোঃ আক্তার হোসেন মিজির বোনের বাড়ীতে তাকে ধরতে অভিযান চালায় হাজীগন্জ থানা পুলিশ । কিন্তু সেখানে তাকে পায়নি পুলিশ । পুলিশ তাকে ধরতে দিনরাত অভিযান চালাচ্ছে ।