ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

চাঁদপুর শহরে আবার কিশোর গ্যাংয়ের অস্ত্রের মহড়া

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২  

চাঁদপুর জেলা সদরে ও শহরতলীতে আবার বেপরোয়া হয়ে উঠেছে কিশোর গ্যাং। কখনও সিনিয়র-জুনিয়র, কখনও মাদক, কখনও মেয়ে সংক্রান্ত বিষয় ও আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ছে কিশোর গ্যাং সদস্যরা।

তারা প্রকাশ্যে অস্ত্র নিয়ে রাস্তায় মহড়া দেওয়ায় আতঙ্কিত হচ্ছে পথচারী ও সাধারণ জনগণ।  

গত দুই বছরে চাঁদপুর শহর ও শহরতলীর কিশোর গ্যাং সদস্যদের হামলা ও দেশীয় অস্ত্রের আঘাতে বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। বিশেষ করে শহরের আল-আমিন একাডেমি স্কুল অ্যাণ্ড কলেজে শিক্ষার্থীদের মধ্যে এ ধরনের হামলার ঘটনা বার বার ঘটছে।

এদিকে শনিবার (১২ নভেম্বর) রাতে হঠাৎ চাঁদপুর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে কিশোর গ্যাংয়ের প্রায় ৩০ জনকে রাস্তায় অস্ত্রের মহড়া দিতে দেখা যায়।

ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, শনিবার রাতে শহরের হাজি মহসিন রোড থেকে লিটন ও রামিমের নেতৃত্বে কিছু কিশোর হঠাৎ দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে শুরু করে। তারা চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অটোরিকশার স্ট্যান্ডে চিৎকার করে অমিত নামে একজনকে বেরিয়ে আসতে বলে। পরে রাস্তায় অস্ত্র ঘসতে থাকে তারা এবং ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় স্ট্যান্ডে অনেক লোকজন থাকলেও কেউ আহত হয়নি। তারা অনেকেই সরকার দলীয় রাজনীতির সঙ্গে জড়িত।

খোঁজ নিয়ে জানা গেছে, অনেকদিন ধরে এ স্থানে চলছে অস্ত্রের মহড়া। গত কয়েকদিন আগে এক পথচারী কলেজ শিক্ষার্থীকে কিশোর গ্যাং সদস্যরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। এছাড়া এক স্কুল শিক্ষার্থীকে কুপিয়ে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে ফেলে রেখে চলে যায়। তাদের নিয়ন্ত্রণ করা না গেলে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা রয়েছে।  
চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, অস্ত্র নিয়ে কয়েকজন মহড়া দিচ্ছে-এমন খবর শুনে তাৎক্ষণিক ফোর্স পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হয়। যারা কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। এর আগেও কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িতদের আটক করে গাজীপুর শিশু সংশোধনাগারে পাঠানো হয়েছে। কিশোর গ্যাংয়ের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। পুলিশ তৎপর রয়েছে।