ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

চাঁদপুর শহরে ডায়াগনস্টিক সেন্টারকে ৭৫ হাজার টাকা জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ জুলাই ২০২৪  

চাঁদপুর শহরে প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

৯ জুলাই মঙ্গলবার দুপুরে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে শহরের বঙ্গবন্ধু সড়কের মা ও শিশু হাসপাতাল এবং  স্টেডিয়াম রোডের আল কারীম ডায়াগনস্টিক সেন্টারকে এই অর্থদণ্ড দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাখাওয়াত জামিল সৈকত।

উপস্থিত ছিলেন, উপজেলা ইউ এইচ এফ পিও ডা. রাজন কুমার দাস।

জানা যায়, চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের পাশে অবস্থিত মা ও শিশু   হাসপাতালের দুইটি ওয়ার্ডে রোগী চিকিৎসাধীন অবস্থায় থাকলেও কোনো প্রকার ছুটির দরখাস্ত ছাড়াই ডাক্তার তিনদিন ছুটিতে রয়েছেন। হাসপাতালের লাইসেন্সও মেয়াদউত্তীর্ণ, হাসপাতালে রোগীদের মেডিকেল পরীক্ষার প্যাথলজি থাকলেও কোনো লাইসেন্স এবং  টেকনিশিয়ান নেই। তবুও চলছে পরীক্ষা। 

এছাড়া হাসপাতালের ৩য় তলায় একটি অপারেশন থিয়েটার থাকলেও ব্যবহৃত হচ্ছে অনেক পুরাতন ঝংয়ে ধরা সব যন্ত্রপাতি। অপারেশন কাজে ব্যবহার করা হয় সরকার কর্তৃক নিষিদ্ধ মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর Halothane.। আর এসব অনিয়ম দেখে তাৎক্ষণিক উক্ত অপারেশন থিয়েটারটি মোবাইল কোর্ট সিলগালা ঘোষণা করেন। একই সাথে মা ও শিশু হাসপাতালের পরিচালকদেরকে ৫০ (পঞ্চাশ হাজার) টাকা অর্থদণ্ড প্রদান করেন। 

অপর দিকে চাঁদপুর স্টেডিয়াম রোডে অবস্থিত নিউ আল কারীম ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে দেখা যায়, উক্ত  ডায়াগনস্টিক সেন্টারটি দীর্ঘদিন যাবত লাইসেন্স হালনাগাদ না করেই প্রতিষ্ঠান পরিচালনা করে আসছে। এসময় প্যাথলজির  ফ্রিজে পাওয়া যায় প্রায় ৬ মাস পূর্বের মেয়াদ উত্তীর্ণ রাসায়নিক মেডিসিন যা তারা দিব্যি  নিরবে ব্যবহার করে আসছে। এমন অনিয়মের কারনে তাৎক্ষণিক নিউ আল কারীম ডায়াগনস্টিক সেন্টারকে মোবাইল কোর্টে পরিচালনা করে ২৫ (পঁচিশ হাজার) টাকা অর্থ দন্ড প্রদান করেন। 

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাখাওয়াত জামিল সৈকত  জানান, নানান অনিয়মের অভিযোগ পেয়ে শহরের মা ও শিশু হাসপাতাল ও আল কারীম ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। অভিযানে মা ও শিশু হাসপাতালকে ৫০ হাজার টাকা এবং আল কারীম ডায়াগনস্টিক সেন্টারকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। 

চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সঠিক ও মানসম্মত স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চাঁদপুর শহরের প্রতিটি হাসপাতালে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার শাখাওয়াত জামিল সৈকত।