ব্রেকিং:
মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৪৮৫

চান্দিনায় ভেজাল জুস ফ্যাক্টরীতে অভিযান

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

কুমিল্লার চান্দিনায় ‘অরেঞ্জ-ই’ নামে একটি ভেজাল জুস ফ্যাক্টরীতে অভিযান চালিয়েছে র‌্যাব-১১ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 
অভিযানে অস্বাস্থ্যকর ও ভেজাল সফ্ট ড্রিংকস পাউডার তৈরির করার দায়ে প্রায় পাঁচ লাখ টাকার ‘অরেঞ্জ-ই’ নামে ভেজাল জুস ও কেমিক্যাল ধ্বংস করে র‌্যাব। এছাড়া ‘অরেঞ্জ-ই’ প্রস্তুতকারক কোম্পানী ‘মদিনা বেভারেজ এন্ড ফুডস’ প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 
গতকাল ১৪ মে, সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত, চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের সোনাপুর গ্রামের প্রতিষ্ঠিত ওই কারাখানাটিতে অভিযান চালানো হয়। 
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা অফিসের সহকারী পরিচালক আসাদুল ইসলাম, র‌্যাব ১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার প্রণব কুমার এবং জেলা স্যানিটেশন কর্মকর্তা অমলেন্দু ডান্ডারীর নেতৃত্বে যৌথ ভাবে অভিযানটি পরিচালনা করেন। 
র‌্যাব ১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার প্রণব কুমার জানান,  নিয়মিত ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে আমাদের নিজস্ব গোয়েন্দাদের তথ্যের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করা হয়। কারখানাটির সঠিক কোন কাগজপত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠান প্রধান। অভিযানে ক্ষতিকর কেমিক্যাল, মানব দেহের ক্ষতিকারক বিষাক্ত রং, স্যাকারিন, নকল শরবতের পাউডার উদ্ধার জব্দ করে ধ্বংস করা হয়। 
এ সময় বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার আইনে মদিনা বেভারেজ এন্ড ফুডস এর নকল কারখানাটির মালিক মোঃ আলম কে নগদ ৫০ হাজার টাকা জরিমানা এবং অবৈধভাবে অপরিচ্ছন্ন পরিবেশ সহ নানা অনিয়মের অভিযোগে কারাখানার সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য সিলগালা করা হয়। উৎপাদিত পণ্যের নমুনা সংগ্রহ করে ল্যাব টেষ্টের জন্য ঢাকায় প্রেরণের জন্য সংগ্রহ করা হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর