ব্রেকিং:
মাস্ক ছাড়া বাইরে বের হলে ৬ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা করোনা প্রকল্পে বিশেষ বরাদ্দ ২০৭ কোটি টাকা এসএসসির সব সূচকেই ভাল ফল দেশে আজও দুই হাজারের অধিক আক্রান্ত, মৃত্যু ২২ করোনা আক্রান্তদের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নতুন সেবা নারী শান্তিরক্ষীদের অবদানের কথা তুলে ধরলেন রাবাব ফাতিমা করোনা শনাক্ত করতে রাজধানীতে আরো দুটি ল্যাব চালু ভর্তুকি খাতে বরাদ্দ বাড়ছে সাড়ে ৫ হাজার কোটি টাকা মানব পাচারকারীদের গ্রেফতারে তদন্তে নেমেছে সিআইডি সিএএমএসের মাধ্যমে হচ্ছে গরিবদের ডাটাবেস শিক্ষাপ্রতিষ্ঠান এখনই খোলা হবে না : প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের ২০০০ কোটি টাকা সুদ মওকুফ করা হবে : প্রধানমন্ত্রী দুই মাস পর পুরোনো রূপে চাঁদপুর, স্বাস্থ্যবিধি মেনে চলছে লঞ্চ বৃদ্ধকে প্লাজমা দিলেন করোনাজয়ী চিকিৎসক বরুড়ার সেই চা বিক্রেতার স্কুলে শতভাগ পাশ চাঁদপুরে আরো ১১ জনের করোনা শনাক্ত ছেলের মরদেহ নিয়ে সাড়ে ৬ ঘণ্টা সড়কে দাঁড়িয়ে ছিলেন বাবা-মা কুমিল্লায় চিকিৎসকসহ নতুন আক্রান্ত ১০৩ করোনার অবনতি হলে এবার কঠোর লকডাউন: প্রধানমন্ত্রী এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৬২৭

চান্দিনায় ভেজাল জুস ফ্যাক্টরীতে অভিযান

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ মে ২০১৯  

কুমিল্লার চান্দিনায় ‘অরেঞ্জ-ই’ নামে একটি ভেজাল জুস ফ্যাক্টরীতে অভিযান চালিয়েছে র‌্যাব-১১ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 
অভিযানে অস্বাস্থ্যকর ও ভেজাল সফ্ট ড্রিংকস পাউডার তৈরির করার দায়ে প্রায় পাঁচ লাখ টাকার ‘অরেঞ্জ-ই’ নামে ভেজাল জুস ও কেমিক্যাল ধ্বংস করে র‌্যাব। এছাড়া ‘অরেঞ্জ-ই’ প্রস্তুতকারক কোম্পানী ‘মদিনা বেভারেজ এন্ড ফুডস’ প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। 
গতকাল ১৪ মে, সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত, চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের সোনাপুর গ্রামের প্রতিষ্ঠিত ওই কারাখানাটিতে অভিযান চালানো হয়। 
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা অফিসের সহকারী পরিচালক আসাদুল ইসলাম, র‌্যাব ১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার প্রণব কুমার এবং জেলা স্যানিটেশন কর্মকর্তা অমলেন্দু ডান্ডারীর নেতৃত্বে যৌথ ভাবে অভিযানটি পরিচালনা করেন। 
র‌্যাব ১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার প্রণব কুমার জানান,  নিয়মিত ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে আমাদের নিজস্ব গোয়েন্দাদের তথ্যের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করা হয়। কারখানাটির সঠিক কোন কাগজপত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠান প্রধান। অভিযানে ক্ষতিকর কেমিক্যাল, মানব দেহের ক্ষতিকারক বিষাক্ত রং, স্যাকারিন, নকল শরবতের পাউডার উদ্ধার জব্দ করে ধ্বংস করা হয়। 
এ সময় বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার আইনে মদিনা বেভারেজ এন্ড ফুডস এর নকল কারখানাটির মালিক মোঃ আলম কে নগদ ৫০ হাজার টাকা জরিমানা এবং অবৈধভাবে অপরিচ্ছন্ন পরিবেশ সহ নানা অনিয়মের অভিযোগে কারাখানার সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য সিলগালা করা হয়। উৎপাদিত পণ্যের নমুনা সংগ্রহ করে ল্যাব টেষ্টের জন্য ঢাকায় প্রেরণের জন্য সংগ্রহ করা হয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর