ব্রেকিং:
‘মুজিব বর্ষ ভিক্টোরিয়ান্স টি-২০’র ফাইনাল আগামী ২৯ ফেব্রুয়ারী কালেক্টরেট কর্মচারীদের ২য় দফায় কর্মবিরতি শুরু সরকারি খাল দখল করে সড়ক নির্মাণে ভ্রাম্যমাণ আদালতে জরিমান কলাগাছের ঝোঁপ থেকে দিনমজুরের লাশ উদ্ধার ইপিজেডের নারী শ্রমিককে পালাক্রমে ধর্ষণ মাত্র ৩শ’ টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে খুন হয় জনি সমঝোতা করেও ফারজানাকে বাঁচাতে পারলো না পরিবার! কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ ৫ দফা দাবিতে কুবি’র প্রশাসনিক ভবন অবরুদ্ধ করাতকলের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান শুরু বিএনপি নেতার বিরুদ্ধে মসজিদের জায়গা আত্মসাতের অভিযোগ দুই বছরেও নির্মাণ হয়নি ২০ হাত দৈর্ঘ্যের ব্রিজ! মেরিন ড্রাইভে চালু হচ্ছে দেশের প্রথম টুরিস্ট ক্যারাভ্যান গর্ভবতী মায়েদের যেসব টিকা ভুলেও নেয়া যাবে না সালমান শাহ’র মৃত্যুর প্রতিবেদন জমা দিয়েছে পিবিআই প্রাথমিকে বৃত্তি পেল ৮২ হাজার ৪২২ জন ঘরে বসেই পুলিশের যেসব সেবা পাবেন বিবাহিত নারীদের পরকীয়ায় জড়ানোর পাঁচ কারণ অতীত জীবনের গোনাহ মাফের আমল জিম্বাবুয়ে সিরিজের পরেও অধিনায়ক থাকছেন মাশরাফী!
  • বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

১১৭

চান্দিনায় মহাসড়কের পাশে লেন নির্মাণের দাবি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে থ্রি-হুইলার চলাচলের জন্য আলাদা লেন নির্মাণের দাবি জানিয়েছে চালক ও শ্রমিকরা।

এ উপলক্ষে বুধবার সকালে উপজেলার কাঠেরপুলে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। পরে দাবি বাস্তবায়নের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে কুমিল্লার ডিসি কার্যালয়ে স্মারকলিপি দেয় শ্রমিকরা।

মানববন্ধনে কুমিল্লা উত্তর জেলা সিএনজি-ব্যাটারিচালিত অটোরিকশা মালিক- চালক ঐক্য পরিষদের আহবায়ক মো. মমতাজ উদ্দিন মজুমদার বলেন, সড়ক আছে যেখানে, রিকশা চলবে সেখানে। মহাসড়কের পাশে অনেক সংযোগ সড়ক আছে। যাত্রী বা পণ্য পরিবহনে ওই সংযোগ সড়কগুলো থেকে স্টেশনে পৌঁছাতে সিএনজি-ব্যাটারিচালিত রিকশা বা ভ্যানের বিকল্প নেই। 
কিন্তু মহাসড়কের পাশে আলাদা লেন তৈরি না করে মহাসড়ক থেকে থ্রি-হুইলার নিষিদ্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করা হয়েছে। পেটের দায়ে যাত্রী বা পণ্য নিয়ে মহাসড়কে উঠলেই অটোরিকশা ধরে নিয়ে যায় পুলিশ। গত চার বছরে শুধুমাত্র চান্দিনার ডাম্পিং গ্রাউন্ডে প্রায় সাড়ে তিন হাজার সিএনজি-ব্যাটারিচালিত অটোরিকশাসহ প্যাডেল রিকশা ফেলে রেখে নষ্ট করা হচ্ছে। 

তিনি আরো বলেন, কোনো রিকশা চালকই ধনী নয়। বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে রিকশা কিনে মাথার ঘাম পায়ে ফেলে জীবিকা নির্বাহ করে তারা। তাদের রিকশাগুলো ডাম্পিং গ্রাউন্ডে ফেলে রেখে তাদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। 

অবিলম্বে আটক সিএনজি-ব্যাটারিচালিত রিকশাগুলো শুধুমাত্র রেকার বিল নিয়ে ফেরত দেয়া হোক। এছাড়া মহাসড়কের পাশে থ্রি-হুইলার চলাচলে আলাদা লেন নির্মাণের দাবি জানাচ্ছি। 

এ সময় আরো ব্ক্তব্য রাখেন শ্রমিক মজনুর রহমান, মনছুর আহমেদ, আবুল হোসেন প্রমুখ। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর