ব্রেকিং:
শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলা পুলিশের বিলম্বে ৪ কিলোমিটার জ্যাম! এলাকাবাসীর হাতে ইয়াবা সম্রাট আটক পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিতে বিশেষ অভিযান সংস্কারহীন সড়কের ভোগান্তিতে যাত্রীরা কোটি টাকা নিয়ে উধাও এনজিও! ইসলামের বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি সেতুর অভাবে ভোগান্তিতে ২০ হাজার মানুষ পুলিশের সাথে সাংবাদিকদের মতবিনিময় আত্মহত্যা নাকি পরিকল্পিত হত্যা? ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান অভিযোগ ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য প্রচারে গ্রেপ্তার ২ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৯৭৬

চান্দিনায় ৫টি গ্রামের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার কারন কী?

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লার চান্দিনায় তিন মাস পর ফের ৫টি গ্রামের ২০ কিলোমিটার গ্যাস লাইনের অবৈধ সংযোগ উচ্ছেদ অভিযান চালিয়েছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি:।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে দিন ব্যাপী উপজেলার কুটুম্বপুর ও বাখরাবাদ গ্রামে ওই অভিযান চলে। এসময় কুটুম্বপুর সামিটপাওয়ার প্লান্টের পিছনের বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর ৬ ইঞ্চি পাইপ ছিদ্র করে অবৈধ গ্যাস সংযোগ স্থান থেকে প্রায় ২ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করা হয়। এতে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম, চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর কর্মকর্তা ও র‌্যাব সদস্যরা।

এর আগে চলতি বছরের ২০ মে একটি স্থানীয় পত্রিকায় ‘চান্দিনায় অবৈধ গ্যাসের নৈশ চক্র’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। পত্রিকার ওই সংবাদের পর গত ১৭ জুন অভিযানে আসে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ওই অভিযানে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন এর সংযোগ বিচ্ছিন্ন করলেও অবৈধ লাইন উচ্ছেদ না করায় গত ২৮ জুন রাতে আবারও অবৈধ সংযোগটি প্রদান করে ওই গ্যাস কোম্পানীর কথিত ঠিকদার শাহজাহান। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করার পর ১৮সেপ্টেম্বর (বুধবার) ফের উচ্ছেদ অভিযান চালানো হয়।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর উপ-মহাব্যবস্থাপক (এসএন্ডএস) মো. হেলাল উদ্দিন শিকদার জানান,  গ্যাস চোর শাহজাহান আমাদের কোম্পানীর কোন ঠিকাদার নয়। তার যন্ত্রণায় রীতিমত আমরা অতিষ্ঠ হয়ে যাচ্ছি। তার বিরুদ্ধে আমরা থানায় মামলা করেছি। তিন মাসের মধ্যে একই স্থানে ২ বার উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। ২০ কিলোমিটার অবৈধ লাইন গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি ১০ কিলোমিটার লাইন উচ্ছেদ ও বিভিন্ন স্থানে ছিদ্র করে দিয়েছি। পর্যায়ক্রমে বাকি অংশ উচ্ছেদ করা হবে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর