ব্রেকিং:
মাস্ক ছাড়া বাইরে বের হলে ৬ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা করোনা প্রকল্পে বিশেষ বরাদ্দ ২০৭ কোটি টাকা এসএসসির সব সূচকেই ভাল ফল দেশে আজও দুই হাজারের অধিক আক্রান্ত, মৃত্যু ২২ করোনা আক্রান্তদের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নতুন সেবা নারী শান্তিরক্ষীদের অবদানের কথা তুলে ধরলেন রাবাব ফাতিমা করোনা শনাক্ত করতে রাজধানীতে আরো দুটি ল্যাব চালু ভর্তুকি খাতে বরাদ্দ বাড়ছে সাড়ে ৫ হাজার কোটি টাকা মানব পাচারকারীদের গ্রেফতারে তদন্তে নেমেছে সিআইডি সিএএমএসের মাধ্যমে হচ্ছে গরিবদের ডাটাবেস শিক্ষাপ্রতিষ্ঠান এখনই খোলা হবে না : প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের ২০০০ কোটি টাকা সুদ মওকুফ করা হবে : প্রধানমন্ত্রী দুই মাস পর পুরোনো রূপে চাঁদপুর, স্বাস্থ্যবিধি মেনে চলছে লঞ্চ বৃদ্ধকে প্লাজমা দিলেন করোনাজয়ী চিকিৎসক বরুড়ার সেই চা বিক্রেতার স্কুলে শতভাগ পাশ চাঁদপুরে আরো ১১ জনের করোনা শনাক্ত ছেলের মরদেহ নিয়ে সাড়ে ৬ ঘণ্টা সড়কে দাঁড়িয়ে ছিলেন বাবা-মা কুমিল্লায় চিকিৎসকসহ নতুন আক্রান্ত ১০৩ করোনার অবনতি হলে এবার কঠোর লকডাউন: প্রধানমন্ত্রী এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

১১১৫

চান্দিনায় ৫টি গ্রামের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার কারন কী?

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লার চান্দিনায় তিন মাস পর ফের ৫টি গ্রামের ২০ কিলোমিটার গ্যাস লাইনের অবৈধ সংযোগ উচ্ছেদ অভিযান চালিয়েছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি:।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে দিন ব্যাপী উপজেলার কুটুম্বপুর ও বাখরাবাদ গ্রামে ওই অভিযান চলে। এসময় কুটুম্বপুর সামিটপাওয়ার প্লান্টের পিছনের বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর ৬ ইঞ্চি পাইপ ছিদ্র করে অবৈধ গ্যাস সংযোগ স্থান থেকে প্রায় ২ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করা হয়। এতে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম, চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল, বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর কর্মকর্তা ও র‌্যাব সদস্যরা।

এর আগে চলতি বছরের ২০ মে একটি স্থানীয় পত্রিকায় ‘চান্দিনায় অবৈধ গ্যাসের নৈশ চক্র’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। পত্রিকার ওই সংবাদের পর গত ১৭ জুন অভিযানে আসে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী লি: এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ওই অভিযানে ২০ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন এর সংযোগ বিচ্ছিন্ন করলেও অবৈধ লাইন উচ্ছেদ না করায় গত ২৮ জুন রাতে আবারও অবৈধ সংযোগটি প্রদান করে ওই গ্যাস কোম্পানীর কথিত ঠিকদার শাহজাহান। পরে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করার পর ১৮সেপ্টেম্বর (বুধবার) ফের উচ্ছেদ অভিযান চালানো হয়।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানীর উপ-মহাব্যবস্থাপক (এসএন্ডএস) মো. হেলাল উদ্দিন শিকদার জানান,  গ্যাস চোর শাহজাহান আমাদের কোম্পানীর কোন ঠিকাদার নয়। তার যন্ত্রণায় রীতিমত আমরা অতিষ্ঠ হয়ে যাচ্ছি। তার বিরুদ্ধে আমরা থানায় মামলা করেছি। তিন মাসের মধ্যে একই স্থানে ২ বার উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি। ২০ কিলোমিটার অবৈধ লাইন গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি ১০ কিলোমিটার লাইন উচ্ছেদ ও বিভিন্ন স্থানে ছিদ্র করে দিয়েছি। পর্যায়ক্রমে বাকি অংশ উচ্ছেদ করা হবে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর