ব্রেকিং:
রাজনীতির সীমানা পেরিয়ে শেখ হাসিনা কালজয়ী রাষ্ট্রনায়ক: কাদের ভুল নীতিতে ডুবছে পাকিস্তান, সঠিক নীতিতে এগোচ্ছে বাংলাদেশ চলমান ‘লকডাউন’ ২৩ মে পর্যন্ত বাড়ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর নামে সড়ক, শেখ হাসিনার নামে বাড়ি ফিলিস্তিনে পশ্চিমবঙ্গে লকডাউন, বাংলাদেশিদের রবিবার থেকে এনওসি দেওয়া হবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তিতে তথ্যচিত্র ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টাউকটে’ তিন ওয়ানডে খেলতে ঢাকায় শ্রীলংকা ক্রিকেট দল ইসরায়েলকে সমর্থন জানিয়ে বাইডেনের ফোন ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ১৪৯ ফের বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ঈদ উপলক্ষে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার আরো সাতদিন বাড়ছে লকডাউন, রোববার প্রজ্ঞাপন করোনায় ভাই হারালেন মমতা ব্যাংক-বিমা ও শেয়ারবাজার খুলছে কাল গাজায় ৪০ মিনিটে ৪৫০ ক্ষেপণাস্ত্র ছুড়ল ইসরায়েল স্বাস্থ্যবিধি পালনে সর্বোচ্চ সতর্কতার আহ্বান কাদেরের দেশেই টিকা উৎপাদনের ব্যবস্থা নিয়েছি: প্রধানমন্ত্রী উপকূলের ঘরে ঘরে ডিজিটাল ব্যাংক ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরার ব্যবস্থা ঈদের পর
  • রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

চার ভ্যারিয়েন্টের সারফেস-৪ বাজারে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১  

একাদশ প্রজন্মের ইন্টেল প্রসেসর সম্বলিত সারফেস-৪ মডেলের ল্যাপটপ এনেছে টেক জায়েন্ট মাইক্রোসফট। এ‌টি মূলত আগের মডেলে সর্বাধুনিক সংস্করণ।

যুক্তরাষ্ট্রের বাজারে সারফেস-৪ এসেছে ১৫ এপ্রিল। এই ল্যাপটপের চার ধরনের ভ্যারিয়েন্ট বাজারে পাওয়া যাচ্ছে। এর মধ্যে দুটি ইন্টেল প্রসেসরের, অন্য দুটি এএমডি ৪০০০ প্রসেসরের।

ভ্যারিয়েন্টগুলো হলো ইন্টেল কোর আই ৫ ১১৩৫জি৭ ও কোর আই ৭ ১১৮৫জি৭ এবং রাইজেন ৫ ৪৬৮০ইউ ও রাইজেন ৭ ৪৯৮০ইউ। এসব ভ্যারিয়েন্টে ৮ জিবি, ১৬ জিবি কিংবা ৩২ জিবি এলপিডিডিআর ৪এক্স র‌্যাম ও ২৫৬ জিবি, ৫১২ জিবি কিংবা ১ টেরাবাইট এসএসডি স্টোরেজের মধ্যে যেকোনোটি বাছাই করার সুযোগ থাকবে।

ল্যাপটপটির ভ্যারিয়েন্টভেদে পর্দার মাপও দুই ধরনের- ১৩.৫ ইঞ্চি (২২৫৬ ও ১৫০৪ পিক্সেল) ও ১৫ ইঞ্চি (২৪৯৬ ও ১৬৬৪ পিক্সেল)। ১৫ ইঞ্চি পর্দার ভ্যারিয়েন্টে মেটাল বডি ব্যবহার করা হয়েছে। উভয় পর্দায় ৩:২ অ্যসপেক্ট রেশিও ও ১০ পয়েন্ট মাল্টি-টাচ সুবিধা থাকবে, সঙ্গে সারফেস পেনও থাকবে। এছাড়া বাকি সব ফিচার সব ভ্যারিয়েন্টে অভিন্ন।

সারফেস-৪ পাওয়া যাবে আইস ব্লু, স্যান্ডস্টোন, প্লাটিনাম ও ম্যাট ব্ল্যাক রঙে। এ ল্যাপটপের এএম‌ডি ভ্যারিয়েন্টের দাম শুরু এক হাজার ডলার থেকে আর ইন্টেল ভ্যারিয়েন্টের ল্যাপটপের দাম শুরু হবে এক হাজার ৩০০ ডলার থেকে।