ব্রেকিং:
দুর্ঘটনা রোধে নতুন প্রযুক্তি উদ্ভাবন শিক্ষার্থীদের রিফাতকে হারিয়ে স্বজনদের আর্তনাদ কুমিল্লায় ফের অস্থির পেঁয়াজের দর জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত এবার আঙুলের রিং হবে স্মার্ট! যে মাছ দেখামাত্র মেরে ফেলার পরামর্শ! শ্বশুরকে বিষ দিয়ে হত্যা করল বড় বউ! রাজীবের সঙ্গে ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন মেহজাবিন একটি মিষ্টি কুমড়ার ওজন ৯৮৬ কেজি! বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা! সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পেলো তিনশ’ গৃহহীন পরিবার হা’মলা থেকে রক্ষায় মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসাছাত্ররা স্বাবলম্বী হতে গিয়ে ৬৯ বছরে বিয়ে, বাবা হলেন ৭১-এ পাঠাগার আছে,পাঠক কই? শিক্ষার্থীদের নির্যাতনের সময় বাজানো হয় গান কুবির প্রথম সমাবর্তন ২৭শে জানুয়ারি সূর্যের আলো ও পানি দিয়ে গ্যাস-বিদ্যুৎ উপাদান অল্পের জন্য রক্ষা পেলো ইন্টার মিলান পরিকল্পিতভাবে দাঙ্গা সৃষ্টিতে জামায়াত শিবিরের চক্রান্ত!

মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২৯৪

চুরি বা হারিয়ে যাওয়া ফোন ফিরে পেতে...

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

ডিজিটাল যুগে মোবাইলফোন বা স্মার্টফোন ফোন ছাড়া এক মুহূর্ত ভাবা যায় না। তবে এটি হারানো কিংবা চুরি ঠেকাতে আদি এবং অকৃত্রিম একটাই পরামর্শ- সতর্ক থাকুন। সতর্ক থাকার পরেও যদি আপনার মোবাইল ফোন হারানো কিংবা চুরি যায়, সেক্ষেত্রে নিম্নোক্ত তিনটি কাজ করুন-

১। আইএমইআই নম্বর (আপনার মোবাইল ফোনটি কিনার পর ফোনের আইএমইআই নাম্বারটি লিখে রাখুন আপনার ডাইরিতে। আইএমইআই নম্বরটি থাকে আপনার মোবাইলফোন এর বডিতে ব্যাটারির নিচে) উল্লেখ পূর্বক থানায় জিডি করুন।

২। জিডির এক কপিসহ র‍্যাব-এর কাছে অভিযোগ করুন।

৩। জিডির কপিতে উল্লেখ করা অফিসারের সঙ্গে যোগাযোগ রাখুন এবং তার মাধ্যমে ডিবি এর ট্র্যাকিং টিমের সহায়তা নিন।

অনেক সময় দেখা যায় আইটিতে দক্ষ ইউজার নিজেই ট্র্যাক করে বের করে ফেলেন মোবাইলের অবস্থান। লোকেশনসহ জিডিতে উল্লেখিত অফিসারের সহায়তা নিয়ে পেতে পারেন মোবাইলফোনটি।

আপনার হারিয়ে যাওয়া মোবাইলে সংরক্ষিত তথ্য ব্যবহার করে কেউ যদি অপকর্ম করে, জিডির কপি দেখিয়ে সেটার দায় থেকে রক্ষা পেতে পারবেন। মোবাইল ফোনে নিজেদের এমন কোন ছবি রাখবেন না যেটা প্রকাশ হওয়াটা আপনার জন্যে সামাজিক এবং অন্যান্য ক্ষতি বয়ে আনতে পারে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর