ব্রেকিং:
ডাক দিয়াছেন দয়াল আমারে..... শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ইন্টারনেটের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর ফেরত পাঠানো রোগীদের মৃত্যুর বিষয়ে তদন্তের নির্দেশ হাইকোর্টের হাওর উন্নয়নে কোটি টাকা নয়-ছয়! দেশে করোনায় আরো ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩২০১ মৃতদের পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স দিলেন সাকিব করোনার মধ্যেও দেশের রফতানি বাড়লো দ্বিগুণ পরিবারতান্ত্রিক রাজনীতির কারণে সংকটে বিএনপি দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তায় ১০ হাজার টন চাল বরাদ্ধ ‘আজীবন বার্সাতেই খেলবেন মেসি’ ভাঙন ঠেকাতে হোগলার বাঁধ এখানে কেউ নমুনা পরীক্ষা, মাস্ক পরা, দূরত্ব মানার ঝামেলা পোহান না সুদের জিম্মাদার করোনা মৃতের কবর খোঁড়ায় বাধা চাঁদপুরে আরো ৮ জনের করোনা শনাক্ত ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৮২ জনের করোনা পজিটিভ কুমিল্লায় আরো ৪৭ জন করোনায় আক্রান্ত ৪৩০০ পুকুরে সরকারি খরচে মাছ চাষের উদ্যোগ ফেসবুকের পাসওয়ার্ড ও তথ্য হাতিয়ে নিচ্ছে যে ২৫ অ্যাপ ‘স্বাস্থ্যবিধি মেনে দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে হবে’ ‘ত্রাণচোর ও অপরাধী ধরা হচ্ছে, বিএনপির নেতা-কর্মীকে নয়’
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

১২৪২

চেক পেলেন গ্যাস ফিল্ডের ক্ষতিগ্রস্থ জমির মালিকরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

কুমিল্লা জেলার উন্নয়ন প্রকল্পের আওতায় ভূমি অধিগ্রহণে দেবিদ্বারের গোপালনগর গ্যাস ফিল্ডের ক্ষতিগ্রস্থ জমির মালিকদের মাঝে চেক দেয়া হয়েছে। 

সোমবার বিকালে গোপালনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৪৯ জন ক্ষতিগ্রস্থ ভূমির মালিকদের মাঝে এক বছরের ফসলীয় জমির ক্ষতিপূরণ হিসেবে মোট ১৯ লাখ ৪৪ হাজার টাকা বিতরণ করা হয়। 

ক্রিস এনার্জি বাংলাদেশ লি. আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার ডিসি মো. আবুল ফজল মীর।

প্রধান অতিথির বক্তব্যে আবুল ফজল মীর বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল করতে আপনাদের সবার কাজ করতে হবে। বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। এ এগিয়ে যাওয়াকে আরো বেগবান করতে সবার ঐকান্তিক প্রচেষ্টা প্রয়োজন। 

এ সময় প্রশাসনের কর্মকর্তাদের উদ্দ্যেশে তিনি বলেন, জনগণের দোড়গড়ায় সেবা পৌঁছে দিতে হবে। মনে রাখবেন, এ দেশের উন্নয়নের অংশীদার জনগণ যাতে সেবা নিতে এসে কোনো ধরনের হয়রানির শিকার না হয়, সেদিক খেয়াল রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবিদ্বারের ইউএনও মো. রাকিব হাসান, সহকারী কমিশনার (ভূমি) মোসা. সাহিদা আক্তার, দেবিদ্বার থানার ওসি মো.জহিরুল আনোয়ার, বাঙ্গরা গ্যাস ফিল্ডের ইনচার্জ মো. সামসুজ্জোহা তালুকদার, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মেজর জাফরুল্লাহ, মাঠ কর্মকর্তা মো. হাসান আলম, ইউসুফপুর ইউপি চেয়ারম্যান মো. মোস্তফা কামাল চৌধুরী, রসুলপুর ইউপি চেয়ারম্যান মো. কামরুল হাসান।

প্রসঙ্গত, দেবিদ্বার গোপালনগর গ্যাস ফিল্ডের জমির মালিকদের মাঝে ২০০৬ সাল থেকে প্রতি বছরই ডিসি কার্যালয় থেকে এক বছরের ফসলীয় চাষের পরিমাণ নির্ধারণ করে চেক হস্তান্তর করা হয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর