ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

চেষ্টা করলে কেউ বিফলে যায় না : এমপি প্রাণ গোপাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ মে ২০২৪  

কুমিল্লাস্থ চান্দিনা সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি বলেছেন, চেষ্টা করলে কেউ বিফলে যায় না। আমি বিশ^াস করি আমি খালি হাতে এসেছি, আবার খালি হাতে যাব। কিছু নিয়ে যেতে পারবনা। আমাদের সকলের অনেক দু:খ থাকে, ক্ষত থাকে, ব্যথা থাকে, বেদনা থাকে। সেগুলোকে যদি আমরা ভুলতে চাই- তাহলে আমরা আমাদের হাসিটাকে ছড়িয়ে দিবো; হৃদয়ের ক্ষত-দুঃখ লুকিয়ে রাখবো।
তিনি বলেন, যার হৃদয়টা যতো বড়; তার হৃদয়টা ততো শক্ত। অনেকে সত্যবাদী সেজে মিথ্যা কথা বলে- এটাই সবচেয়ে বড় বিষাক্ত। তারা নিজেকে প্রচন্ড চালাক মনে করে। কিন্তু তারা বুঝে না আমি তাদের চালাকি বুঝে গেছি।
গতকাল শুক্রবার কুমিল্লা মহানগরীর নজরুল ইনস্টিটিউটে কুমিল্লাস্থ চান্দিনা সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি আরো বলেন, আমি চান্দিনা সমিতির জন্য চেষ্টা করবো। তবে চেষ্টা করলে কেউ বিফলে যায়না। আর সমিতিতে যারা আছেন তারা বাড়িতে যাবেন। যেহেতু আপনারা সকলেই সচেতন তাই আপনাদের দ্বারা সমাজটা পরিবর্তন হবে।
তিনি বলেন, এডুকেশন মানে শিক্ষা, মেডিকেশন মানে চিকিৎসা, ইলেকট্রিফিকেট মানে বিদ্যুৎ ব্যবস্থা এবং কমিউনিকেশন মানে যোগাযোগ ব্যবস্থা। এই চারটা ছাড়া কোন জাতির উন্নতি হয়না। ইলেকট্রিফিকেশন এবং কমিউনিকেশন হচ্ছে রাষ্ট্রের দায়িত্ব। শিক্ষা এবং চিকিৎসার ব্যাপারে আমি এমপি হিসেবে কিছুটা অধিকারও রাখি। ইচ্ছে থাকলে সেটা করাও যায়।  
কুমিল্লা জেলা পরিষদের সদস্য অধ্যাপক বজলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লাস্থ্য চান্দিনা সমিতির সভাপতি মো: লুৎফুর রেজা খোকন, সাধারণ সম্পাদক মোহাম্মদ এমদাদুল হক, ঢাকা সাপ্পোরো ডেন্টাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. মহিউদ্দিন আহমেদ, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক পরিচালক ডা. মুজিবুর রহমান, ডেনিম প্রসেসিং প্লান্টের স্বত্তাধিকারী মো: জাহাঙ্গীর আলম, কুমিল্লা সিটি কর্পোরেশনের ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি। মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ সেলিম প্রধান, গল্লাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক দর্জি, মাধাইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমানসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যানবৃন্দ।
আরো উপস্থিত ছিলেন ও আগত অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান, অধ্যক্ষ মো: আবুল কাশেম, এডভোকেট মজিবুর রহমান লিটন, মো: আব্দুল জলিল, মামুনস ইজি ইংলিশ কেয়ারের প্রতিষ্ঠাতা মো: আল মামুন, মাহাবুবুর রহমান পনির, এড. শরীফ আহমেদ ভূইয়া, তৈয়ব আলী পাঠান, শাহ সেলিম প্রমুখ।