ব্রেকিং:
রাজনীতির সীমানা পেরিয়ে শেখ হাসিনা কালজয়ী রাষ্ট্রনায়ক: কাদের ভুল নীতিতে ডুবছে পাকিস্তান, সঠিক নীতিতে এগোচ্ছে বাংলাদেশ চলমান ‘লকডাউন’ ২৩ মে পর্যন্ত বাড়ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর নামে সড়ক, শেখ হাসিনার নামে বাড়ি ফিলিস্তিনে পশ্চিমবঙ্গে লকডাউন, বাংলাদেশিদের রবিবার থেকে এনওসি দেওয়া হবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তিতে তথ্যচিত্র ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টাউকটে’ তিন ওয়ানডে খেলতে ঢাকায় শ্রীলংকা ক্রিকেট দল ইসরায়েলকে সমর্থন জানিয়ে বাইডেনের ফোন ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ১৪৯ ফের বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ঈদ উপলক্ষে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার আরো সাতদিন বাড়ছে লকডাউন, রোববার প্রজ্ঞাপন করোনায় ভাই হারালেন মমতা ব্যাংক-বিমা ও শেয়ারবাজার খুলছে কাল গাজায় ৪০ মিনিটে ৪৫০ ক্ষেপণাস্ত্র ছুড়ল ইসরায়েল স্বাস্থ্যবিধি পালনে সর্বোচ্চ সতর্কতার আহ্বান কাদেরের দেশেই টিকা উৎপাদনের ব্যবস্থা নিয়েছি: প্রধানমন্ত্রী উপকূলের ঘরে ঘরে ডিজিটাল ব্যাংক ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফেরার ব্যবস্থা ঈদের পর
  • রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

চ্যাট ট্রান্সফার করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ মে ২০২১  

প্রতিদিনই বাজারে নতুন নতুন মোবাইল ফোন লঞ্চ হচ্ছে। আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে গ্রাহকরাও তাদের মোবাইলের ব্র্যান্ড পরিবর্তন করে থাকেন। নিয়মিত স্মার্টফোন বদলের কারণে আমরা হোয়াটসঅ্যাপে থাকা চ্যাটগুলো হারিয়ে ফেলি। বিষয়টি চিন্তা করে চ্যাট ট্রান্সফার ফিচার নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি।

হোয়াটসঅ্যাপ অ্যকাউন্ট স্যুইচ করার সময় অ্যানড্রয়েড ব্যবহারকারীরা গুগল ড্রাইভে ব্যাকআপ নিয়ে রাখেন। এছাড়া আইফোন ব্যবহারকারীদের জন্য রয়েছে আইক্লাউড। কিন্তু এই ব্যাকআপগুলোকে অন্য ডিভাইসে স্থানান্তরিত করার জন্য অনুমতি দেয় না হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের খবর প্রকাশকারী ওয়েবসাইট ওয়াবেটাইনফো জানিয়েছে, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার নিয়ে আসতে চলেছে যা, আইওএস এবং অ্যানড্রয়েড ফোনগুলোর মধ্যে চ্যাট হিস্ট্রি স্থানান্তর করতে দেবে। আপাতত পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এই ফিচার। ওয়েবসাইটটি একটি স্ক্রিনশট শেয়ার করেছে, সেখানে দেখা যাচ্ছে ‘move chats to Android’ আর সঙ্গে ‘update now’ ও ‘not now’ লেখা রয়েছে।

নতুন ফিচারটি নিয়ে অনেক ব্যবহারকারীই বেশ উচ্ছ্বসিত। নতুন এই ফিচার চালু করার হলে অ্যানড্রোয়েড এবং আইফোন এ দুই ব্যবহারকারীর ক্ষেত্রেই অনেক সুবিধা হবে। তবে কবে নাগাদ এই ফিচারটি কার্যকর হবে সে বিষয়ে এখনো পর্যন্ত নিশ্চিত কোনো তথ্য জানানো হয়নি।