ব্রেকিং:
৪৩০০ পুকুরে সরকারি খরচে মাছ চাষের উদ্যোগ ফেসবুকের পাসওয়ার্ড ও তথ্য হাতিয়ে নিচ্ছে যে ২৫ অ্যাপ ‘স্বাস্থ্যবিধি মেনে দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে হবে’ ‘ত্রাণচোর ও অপরাধী ধরা হচ্ছে, বিএনপির নেতা-কর্মীকে নয়’ গড় বিল করতে গিয়ে ভুল হয়েছে: বিদ্যুৎ সচিব বিএনপি উন্নয়নেও নেই, দুর্দিনেও নেই ‘বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তন করতে হবে’ দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ ‘মাধ্যমিকে সাইন্স, আর্টস, কমার্স নামে বিভাজন থাকবে না’ আগামী সাড়ে তিন বছরে ফরিদগঞ্জের কোনো কাজই বাকি থাকবে না `প্রধানমন্ত্রীর সহায়তা` তালিকা নিয়ে আইনমন্ত্রীর ক্ষোভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ চাঁদপুরে নতুন ৩২ জনের করোনা পজিটিভ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত বেড়ে ১১৭৮ কুমিল্লায় আরো ৮৬ জন করোনায় আক্রান্ত চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব জমির রেজিস্ট্রেশন ফি কমল ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

২৮৯০

ছয় শ গোলের মাইলফলকে মেসি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২ মে ২০১৯  

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল করে অনন্য এক কীর্তিতে নাম লিখিয়েছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। এই নিয়ে কাতালান জায়ান্টদের জার্সিতে তার ছয় শ গোলের চূড়া স্পর্শ করা হয়ে গেল।

৮২তম মিনিটে ম্যাচে ফিরতে মরিয়া লিভারপুলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন মেসি। ৩০ গজ দূরে থেকে নেয়া বাঁ পায়ের বাঁকানো শটে যে গোলটি বার্সা অধিনায়ক করলেন তা ফুটবল ভক্তদের চোখে অনেকদিন লেগে থাকবে সন্দেহ নেই। এই গোলেই বার্সার হয়ে তার ৬০০ গোলের মাইলফলক ছোঁয়া হয়ে যায়।

গেল সপ্তাহে ইন্টার মিলানের বিপক্ষে গোল করে ৬০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। এবার একই  কীর্তিতে নাম লেখালেন মেসি। তবে রোনালদোর গোল অবশ্য নির্দিষ্ট কোনো ক্লাবের হয়ে নয়। নিজ দেশের ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ক্যারিয়ার শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ এবং এখন জুভেন্টাসের হয়ে তার মোট গোলের সংখ্যা ৬০০।  সবচেয়ে বেশি ৪৫০ গোল রিয়ালের হয়ে। আর মেসির ক্ষেত্রে ক্লাবের নামটি শুধুই বার্সেলোনা।

আগামী বুধবার অ্যানফিল্ডে অনুষ্ঠেয় দ্বিতীয় লেগে বার্সেলোনাকে আতিথ্য দেবে লিভারপুল।

কুমিল্লার ধ্বনি