ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫ বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক জলযান পররাষ্ট্রমন্ত্রীর পাঠানো খাদ্যসামগ্রী টাওয়ার হেমলেটসের ফুড ব্যাংক ৮ জুন ঢাকায় আসবে চীনের করোনা বিশেষজ্ঞ দল বসুন্ধরার ২০০০ শয্যার করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু বাস–মিনিবাসে বাড়তি ভাড়া আদায় বন্ধে ভ্রাম্যমাণ আদালত পছন্দের শিক্ষকের পাঠদান এখন মোবাইলে অতীতের সব রেকর্ড ছাপিয়ে সর্বোচ্চ রিজার্ভ করোনা ভাইরাসের মধ্যেও থেমে নেই মেগা প্রকল্প ঘরে বসে দুই মিনিটেই ব্যাংক অ্যাকাউন্ট ৭ উন্নয়ন সহযোগীর কাছ থেকে সহায়তা পাচ্ছে বাংলাদেশ সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব পেশ জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা বাংলাদেশ থেকে শিখতে পারে বিশ্ব চাঁদপুরে জ্বর, সর্দি, কাশি নিয়ে ৫ জনের মৃত্যু নবীনগরে এবার হতদরিদ্রদের ৪০ দিনের টাকা আত্মসাতের অভিযোগ! কুমিল্লায় স্বাস্থ্যবিধি মানছে না অধিকাংশ পরিবহন চাঁদপুরে নতুন করে ১৭ জনের করোনা শনাক্ত জন্মদিনে জমকালো আয়োজন, এসআই প্রত্যাহার কুমিল্লায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৬৩
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৩৯৯

জঙ্গীবাদ নিয়ে আরো বেশী সতর্কতা অবলম্বন করতে হবে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

কুমিল্লা জেলার সকল মসজিদে, জুম্মার নামাজের খুতবার পূর্বে কোরআন হাদিসের আলোকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের কুফল সম্পর্কে মুসল্লীদের আরো বেশী জানানোর নির্দেশনা দিয়ে, ‘জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি’র সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর পাওয়া যাচ্ছে যে আবারো জঙ্গীবাদ ছড়াতে পারে, যে কারনে সবাইকে সতর্ক অবস্থানে থাকতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ জনপ্রতিনিধিরা এই ব্যাপরে সমন্বিতভাবে সচেতন থাকতে হবে।
আগের সিদ্ধান্ত অনুযায়ী জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধে মসজিদ ভিত্তিক আলোচনা ও সচেতনতা কার্যক্রম চালু রয়েছে। এই নির্দেশনা বাস্তবায়ন করতে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা নির্দেশনা অনুযায়ী করছেন। এই কার্যক্রম পর্যবেক্ষণ করতে মার্চ মাসে উপজেলা পর্যায়ের মসজিদ গুলোতে ট্যাগ অফিসারও নিয়োগ করা হয়েছে। 
হোমনায় ১০ জন, মেঘনায় ৮ জন, দাউদকান্দিতে ১৬ জন, মুরাদনগরে ২২ জন, দেবিদ্বারে ১৫ জন, বুড়িচংয়ে ৯ জন,  ব্রাহ্মনপাড়ায় ৮ জন, চান্দিনায় ১৩ জন, বরুড়ায় ১৫ জন, সদর দক্ষিণে ৬ জন, লালমাইয়ে ৯ জন, লাকসামে ৯ জন, নাঙ্গলকোটে ১৭ এবং চৌদ্দগ্রামে ১৪ জন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন উপজেলায় মোট ৬১ টি উঠান বৈঠকের মাধ্যমে জঙ্গি ও নাশকতা বিরোধী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 
সভায় জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, বিভিন্ন এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সম্পৃক্ত করে মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী ডকুমেন্টেশন প্রদর্শন করে জনগণকে সতর্ক করার কার্যক্রম আরো ত্বরান্বিত করতে হবে।

কুমিল্লার ধ্বনি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর