ব্রেকিং:
নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক অর্থ দেয়নি বলে র‌্যাংকিং থেকে বাদ পড়েছে ঢাবি ‘মিল মালিক নয়, কৃষকের কাছ থেকে ধান কেনার পরামর্শ’ ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট শুভ বুদ্ধ পূর্ণিমা মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও এতিমদের ঈদ বস্ত্র বিতরণ কুমিল্লায় ছুটির দিনে জমজমাট ঈদবাজার রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে

মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

কুমিল্লার ধ্বনি
সর্বশেষ:
লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু থমকে যাওয়া টিসিবি’র পণ্য ফের চালু হচ্ছে শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে ‘বাইশে শ্রাবণ’ ছবির গান ‘এই শ্রাবণ’ গেয়ে ভক্তদের মন ভাসিয়ে দিলেন বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল সম্প্রতি লাচ্ছি-আনারসের শরবত তৈরি করে আবারো আলোচনায় এসেছেন কেকা ফেরদৌসি। পবিত্র মাহে রমজানে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ‘ডেট্রয়েটে’র মুসলিম-অমুসলিমরা এক সঙ্গে সাহরি গ্রহণ করে সম্প্রীতির এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। লা লিগায় মেসিদের ম্যাচে প্রথমবারের মত ধারাভাষ্য দিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।
২০৯

জঙ্গীবাদ নিয়ে আরো বেশী সতর্কতা অবলম্বন করতে হবে

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

কুমিল্লা জেলার সকল মসজিদে, জুম্মার নামাজের খুতবার পূর্বে কোরআন হাদিসের আলোকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের কুফল সম্পর্কে মুসল্লীদের আরো বেশী জানানোর নির্দেশনা দিয়ে, ‘জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি’র সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর পাওয়া যাচ্ছে যে আবারো জঙ্গীবাদ ছড়াতে পারে, যে কারনে সবাইকে সতর্ক অবস্থানে থাকতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ জনপ্রতিনিধিরা এই ব্যাপরে সমন্বিতভাবে সচেতন থাকতে হবে।
আগের সিদ্ধান্ত অনুযায়ী জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধে মসজিদ ভিত্তিক আলোচনা ও সচেতনতা কার্যক্রম চালু রয়েছে। এই নির্দেশনা বাস্তবায়ন করতে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা নির্দেশনা অনুযায়ী করছেন। এই কার্যক্রম পর্যবেক্ষণ করতে মার্চ মাসে উপজেলা পর্যায়ের মসজিদ গুলোতে ট্যাগ অফিসারও নিয়োগ করা হয়েছে। 
হোমনায় ১০ জন, মেঘনায় ৮ জন, দাউদকান্দিতে ১৬ জন, মুরাদনগরে ২২ জন, দেবিদ্বারে ১৫ জন, বুড়িচংয়ে ৯ জন,  ব্রাহ্মনপাড়ায় ৮ জন, চান্দিনায় ১৩ জন, বরুড়ায় ১৫ জন, সদর দক্ষিণে ৬ জন, লালমাইয়ে ৯ জন, লাকসামে ৯ জন, নাঙ্গলকোটে ১৭ এবং চৌদ্দগ্রামে ১৪ জন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন উপজেলায় মোট ৬১ টি উঠান বৈঠকের মাধ্যমে জঙ্গি ও নাশকতা বিরোধী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 
সভায় জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, বিভিন্ন এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সম্পৃক্ত করে মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী ডকুমেন্টেশন প্রদর্শন করে জনগণকে সতর্ক করার কার্যক্রম আরো ত্বরান্বিত করতে হবে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর