ব্রেকিং:
মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
২৩৮

জঙ্গীবাদ নিয়ে আরো বেশী সতর্কতা অবলম্বন করতে হবে

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

কুমিল্লা জেলার সকল মসজিদে, জুম্মার নামাজের খুতবার পূর্বে কোরআন হাদিসের আলোকে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের কুফল সম্পর্কে মুসল্লীদের আরো বেশী জানানোর নির্দেশনা দিয়ে, ‘জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি’র সভাপতি ও জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, সাম্প্রতিক সময়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর পাওয়া যাচ্ছে যে আবারো জঙ্গীবাদ ছড়াতে পারে, যে কারনে সবাইকে সতর্ক অবস্থানে থাকতে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ জনপ্রতিনিধিরা এই ব্যাপরে সমন্বিতভাবে সচেতন থাকতে হবে।
আগের সিদ্ধান্ত অনুযায়ী জঙ্গিবাদ ও নাশকতা প্রতিরোধে মসজিদ ভিত্তিক আলোচনা ও সচেতনতা কার্যক্রম চালু রয়েছে। এই নির্দেশনা বাস্তবায়ন করতে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা নির্দেশনা অনুযায়ী করছেন। এই কার্যক্রম পর্যবেক্ষণ করতে মার্চ মাসে উপজেলা পর্যায়ের মসজিদ গুলোতে ট্যাগ অফিসারও নিয়োগ করা হয়েছে। 
হোমনায় ১০ জন, মেঘনায় ৮ জন, দাউদকান্দিতে ১৬ জন, মুরাদনগরে ২২ জন, দেবিদ্বারে ১৫ জন, বুড়িচংয়ে ৯ জন,  ব্রাহ্মনপাড়ায় ৮ জন, চান্দিনায় ১৩ জন, বরুড়ায় ১৫ জন, সদর দক্ষিণে ৬ জন, লালমাইয়ে ৯ জন, লাকসামে ৯ জন, নাঙ্গলকোটে ১৭ এবং চৌদ্দগ্রামে ১৪ জন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। এছাড়াও বিভিন্ন উপজেলায় মোট ৬১ টি উঠান বৈঠকের মাধ্যমে জঙ্গি ও নাশকতা বিরোধী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 
সভায় জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, বিভিন্ন এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সম্পৃক্ত করে মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী ডকুমেন্টেশন প্রদর্শন করে জনগণকে সতর্ক করার কার্যক্রম আরো ত্বরান্বিত করতে হবে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর