ব্রেকিং:
পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা বিশ্বের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী তিনি পাখি রক্ষায় গোপালগঞ্জের ডিসির ব্যতিক্রমী উদ্যোগ পিঁয়াজের কারণে কফি হাউসে বন্ধ হল জনপ্রিয় খাবার বিয়ের পাঁচদিন পরই অন্তঃসত্ত্বা কিশোরীকে তালাক পাঁচ নারী পাচ্ছেন বেগম রোকেয়া পদক ৩৯তম বিসিএসে আরো ১৬৮ জন চিকিৎসক নিয়োগ দুই বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করলেন প্রধানমন্ত্রী গণপরিবহনে মেয়েদের একা ভ্রমণে পুলিশের পরামর্শ শৈত্যপ্রবাহ নিয়ে দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস তিন মাসে ২৯ হাজার বিচারপ্রার্থীকে সরকারি খরচায় আইনি সেবা কারাদন্ডপ্রাপ্ত আদম বেপারী গ্রেপ্তার ল্যাকটেটিং মাদার সহায়তায় হেলথ ক্যাম্প উদ্বোধন বাঁচতে চায় ক্যান্টনমেন্ট স্কুলের শিক্ষক ভিক্টোরিয়া কলেজে বর্ণাঢ্য বিজয় র‍্যালি মেধাবী হওয়াটাই বড় নয়, মানুষ হওয়াটাই বড় জেলা আওয়ামী লীগ সম্মেলন ঘিরে ব্যাপক লবিং ছাদ থেকে পড়ে নারীর মৃত্যু শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত

সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২৯৮

জনসচেতনতা তৈরিতে পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে কুমিল্লায় শান্তি

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

মাথায় জাতীয় পতাকা, হাতে হ্যান্ড মাইক এবং একটি প্ল্যাকার্ড নিয়ে পায়ে হেঁটে জনসচেতনতা তৈরিতে তেঁতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে পদযাত্রা করছেন সাইফুল ইসলাম শান্তি। ‘ব্যক্তি স্বার্থ ভুলে যান, প্রশ্নপত্র ফাঁস ও গুজবের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ এই শ্লোগান নিয়ে, পঞ্চগড় তেতুলিয়া থেকে পায়ে হেঁটে শান্তি পৌছেছেন কুমিল্লা শহরে। 

কুমিল্লা পৌছে তিনি দুটি পথসভা করেছেন। এসব পথসভায় তিনি প্রশ্নপত্র ফাঁস, গুজব এবং প্রকাশ্য হত্যার বিরুদ্ধে সকলকে সচেতন ও প্রতিবাদ করার আহ্বান জানান।

তিনি বলেন, জাতিকে মেধা শূন্য করার জন্যই একটি মহল পরীক্ষার আগেই প্রশ্নপত্র ফাঁস করছে। ক্লাস ফাইভের পরীক্ষা থেকে শুরু করে সব পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র এমন কি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্নও অহরহ ফাঁস হচ্ছে। এছাড়া প্রকাশ্য রিফাত হত্যার ঘটনায় দেশের মানুষ আতঙ্কিত হয়েছে। বিশেষ করে কোন মানুষ এগিয়ে না আসার কারণে মানুষ হতাশ হয়ে পড়েছে। এ রকম ঘটনা এলাকায় ঘটলে তিনি সবাইকে প্রতিরোধে এগিয়ে আসতে বলেন।

সাইফুল ইসলাম শান্তির বাড়ি পঞ্চগড়ের আমলাহাটে। বিভিন্ন বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে পঞ্চগড় তেতুলিয়া থেকে টেকনাফের উদ্দেশ্যে হেঁটে যাত্রা শুরু করেন তিনি। তিনি টিউশনি আর টিফিনের টাকা বাঁচিয়ে নিজস্ব অর্থায়নে এ কর্মসূচি পালন করছেন। পথে তিনি বিভিন্ন হাটবাজার আর শিক্ষা প্রতিষ্ঠানে হ্যান্ড মাইকে পথসভা করছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর