ব্রেকিং:
ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ কুমিল্লা শিক্ষা বোর্ডে সবার উপরে চাঁদপুর, নিচে ফেনী মিন্নির ১০দিনের রিমান্ড চায় পুলিশ বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি

বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৫ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৫৯০

জাতির জনকের জন্মদিনে ভিডিও গান

প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯  

১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে অন্তর্জালে মুক্ত হয়েছে নতুন একটি ভিডিও গান। ‌‌আর এ গানটি দিয়েই ইন্ডাস্ট্রিতে যাত্রা শুরু করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ভিডিও ক্লাব।

‘যার চশমাটা ছিল দূরবীন, তর্জনী তলোয়ার, আগুন ঝরানো বজ্র কন্ঠ কজনার ছিল আর! বাঙালি আজ গর্বিত জাতি, তার কাছে কত ঋণ, মহান নেতা শেখ মুজিবের শুভ জন্মদিন..’ এমন দূরন্ত ছন্দে গানের কথা লিখেছেন ছড়াকার ও শিশু সাহিত্যিক খালেদুর রহমান জুয়েল। অনি অর্ফিয়াসের সুর ও সংগীতে গানটিতে কন্ঠ দিয়েছেন পারভেজ সাজ্জাদ ও আয়েশা মৌসুমী।

গানটির দৃশ্যায়নে বঙ্গবন্ধুর ছবি ও আর্কাইভ ফুটেজের পাশাপাশি একদল শিক্ষার্থীকে দেখানো হয়েছে। সেই সঙ্গে তুলে ধরা হয়েছে বর্তমান বাংলাদেশের সামগ্রিক চিত্র। গানটির দুর্দান্ত ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ। অ্যাক্টিভিস্ট কমিউনিকেশনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন শীর্ষক গানটি ভিডিও ক্লাবের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় ১৬ মার্চ দুপুরে।

গানটির গীতিকার খালেদুর রহমান জুয়েল বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে আমাদের সবার আবেগ আর ভালোবাসা জড়িয়ে। জাতির জনকের জন্মদিনে এটি সেই আবেগের একটি ছোট্ট বাহি:প্রকাশ মাত্র।

কণ্ঠশিল্পী পারভেজ সাজ্জাদ বলেন, এমন কিছু কাজ আছে যেগুলো করার পর অদ্ভুত একটা প্রশান্তি অনুভব করি। এই কাজটি তেমনই একটি কাজ।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর