ব্রেকিং:
বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা ছাগলের ভ্যাকসিন ক্রয়ে দুর্নীতির অভিযোগ মতিঝিলে ২০০ কোটি টাকার দেবোত্তর জমি উদ্ধার ক্ষুদ্রঋণ বিতরণ বেড়েছে আগামী বছর প্রাথমিকে ডিজিটাল ল্যাব স্থাপন শুরু
  • সোমবার ২২ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৭ ১৪৩১

  • || ১৪ মুহররম ১৪৪৬

জাতীয় শোক দিবস লাকসামে আওয়ামী লীগের উদ্যোগে গরু বিতরণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২৩  

কুমিল্লার লাকসামে আগামীকাল ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ব্যাপক কর্মসূচি নিয়েছেন উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী ও সংগঠণ।

লাকসাম উপজেলা এবং পৌরসভা আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শোক শোভাযাত্রা, আলোচনা সভা, কাঙালী ভোজসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন। এই কর্মসূচির অংশ হিসেবে আজ সোমবার (১৪ আগষ্ট) বিকেলে উপজেলার প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভার জন্য ১০টি গরু বিতরণ করা হয়েছে।

এই ব্যাপারে লাকসাম উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী এই প্রতিনিধিকে মুঠোফোনে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম’র নির্বাচনী এলাকার লাকসামে তাঁর নির্দেশক্রমে সংগঠণের মাধ্যমে উপজেলার ৮টি ইউনিয়নের প্রত্যেকটিতে ১টি করে ৮টি এবং পৌরসভায় ২টিসহ মোট ১০টি গরু বিতরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, বিতরণকৃত এসব গরু জবাই করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা মহিয়সী নারী বেগম ফজিলতের ন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শাহাদাৎবরণকারী সকলের রূহের মাগফিরাত কামনায় দোয়া মিলাদ ও কাঙালিভোজের আয়োজন করা হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে লাকসাম পৌরসভা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোক মো. রফিকুল ইসলাম হিরা, পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগ আহবায়ক অধ্যাপক মো. আবুল খায়ের, গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. নিজাম উদ্দিন শামীম, উত্তরদা ইউপি চেয়ারম্যান মো. ইমাম হোসন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সিহাব খাঁন, সাবেক সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলামসহ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন ও পৌরসভা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত থেকে এসব গরু গ্রহণ করেন।