ব্রেকিং:
মাস্ক ছাড়া বাইরে বের হলে ৬ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা করোনা প্রকল্পে বিশেষ বরাদ্দ ২০৭ কোটি টাকা এসএসসির সব সূচকেই ভাল ফল দেশে আজও দুই হাজারের অধিক আক্রান্ত, মৃত্যু ২২ করোনা আক্রান্তদের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের নতুন সেবা নারী শান্তিরক্ষীদের অবদানের কথা তুলে ধরলেন রাবাব ফাতিমা করোনা শনাক্ত করতে রাজধানীতে আরো দুটি ল্যাব চালু ভর্তুকি খাতে বরাদ্দ বাড়ছে সাড়ে ৫ হাজার কোটি টাকা মানব পাচারকারীদের গ্রেফতারে তদন্তে নেমেছে সিআইডি সিএএমএসের মাধ্যমে হচ্ছে গরিবদের ডাটাবেস শিক্ষাপ্রতিষ্ঠান এখনই খোলা হবে না : প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের ২০০০ কোটি টাকা সুদ মওকুফ করা হবে : প্রধানমন্ত্রী দুই মাস পর পুরোনো রূপে চাঁদপুর, স্বাস্থ্যবিধি মেনে চলছে লঞ্চ বৃদ্ধকে প্লাজমা দিলেন করোনাজয়ী চিকিৎসক বরুড়ার সেই চা বিক্রেতার স্কুলে শতভাগ পাশ চাঁদপুরে আরো ১১ জনের করোনা শনাক্ত ছেলের মরদেহ নিয়ে সাড়ে ৬ ঘণ্টা সড়কে দাঁড়িয়ে ছিলেন বাবা-মা কুমিল্লায় চিকিৎসকসহ নতুন আক্রান্ত ১০৩ করোনার অবনতি হলে এবার কঠোর লকডাউন: প্রধানমন্ত্রী এস.এস.সি-২০২০ এর ফলাফলে কুমিল্লা শিক্ষা বোর্ডের অভাবনীয় সাফল্য
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৬৯২

জাপানসহ তিন দেশ সফরের পরিকল্পনা প্রধানমন্ত্রীর

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

জাপান, সৌদি আরবসহ তিন দেশ সফরের পরিকল্পনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব কিছু ঠিক থাকলে আগামী ২৮ মে ঢাকা ছাড়বেন তিনি। 

জানাগেছে, তিন দেশ সফর শেষে ঈদের পর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

সূত্র জানিয়েছে, জাপানের সবচেয়ে বড় মিডিয়া প্রতিষ্ঠান নিকেই প্রতি বছরের মতো এবারও টোকিওতে ‘ফিউচার অব এশিয়া’ অনুষ্ঠান আয়োজন করছে। আগামী ৩০ ও ৩১ মে অনুষ্ঠিতব্য এ আয়োজনে অংশ নিতে প্রধানমন্ত্রীকে দাওয়াত দিয়েছে কর্তৃপক্ষ। সেখানে ৩০ মে সকালে শেখ হাসিনার ভাষণ দেয়ার কথা। এরপর একটি প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে তিনি বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। 

একই দিন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহামেদও বক্তব্য দেবেন ওই অনুষ্ঠানে। পরদিন অন্য একটি অনুষ্ঠানে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুয়ার্তে অংশ নেবেন।

আগামী ৩১ মে সৌদি আরবে ওআইসি সামিট অনুষ্ঠিত হবে। ওই সামিটে যোগ দিতে জাপান থেকে সৌদি আরব যাবেন প্রধানমন্ত্রী। সেখানে মুসলিম বিশ্বের সংহতি কামনা করে প্রধানমন্ত্রী সেখানে বক্তব্য দেবেন। এছাড়া রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সহায়তাও চাইবেন প্রধানমন্ত্রী।

আরো জানাগেছে, সামিট শেষে একটি ইশতেহার প্রকাশ করা হবে এবং ওই ইশতেহারে রোহিঙ্গা ইস্যুটি যেন জোরালোভাবে আসে তার জন্য আলোচনা করবে বাংলাদেশ। এছাড়া প্রধানমন্ত্রী ওমরাহ পালন করবেন এবং মদিনা সফর করবেন।

সৌদি আরবের সফরের পরে ব্যক্তিগত সফরে আরেকটি দেশে যেতে পারেন প্রধানমন্ত্রী। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, আমরা এটি নিয়ে বর্তমানে আলোচনা করছি এবং সবকিছু ঠিক থাকলে ব্যক্তিগত সফর শেষে তিনি ঈদের পর ঢাকা ফিরবেন।

কুমিল্লার ধ্বনি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর