ব্রেকিং:
ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী প্রশ্ন ফাঁস: বড় হচ্ছে চক্রের তালিকা
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

জালভোটের অভিযোগ দুই প্রার্থীর ৪ এজেন্টসহ ১০ জনের কারাদণ্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চলাকালে উপজেলার ময়নামতি ইউনিয়নের ফরিজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ায় দুই প্রার্থীর ৪ এজেন্টকে কারাদ- প্রদান করা হয়েছে। এছাড়াও ময়নামতি স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে চারজনকে এবং দেবিদ্বার উপজেলার একটি কেন্দ্র থেকে ২জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদ- দেওয়া হয় বলে জানা গেছে।
জানা গেছে, বুধবার (২৯ মে) বিকেল সাড়ে ৩টার দিকে জাল ভোট প্রদানের সময় ফরিজপুর কেন্দ্রে থেকে চারজনকে আটক করে প্রত্যেককে চার দিন করে বিনাশ্রম কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। দ-প্রাপ্তদের মধ্যে দুই জন ‘ঘোড়া’ প্রতীকের প্রার্থী আখলাক হায়দার এবং বাকি দুই জন ‘টেলিফোন’ প্রতীকের প্রার্থী তারেক হায়দারের এজেন্ট বলে জানা গেছে। আখলাক এবং তারেক দুই ভাই এই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন। বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান খাঁন শাওন বলেন, জাল ভোট দেওয়ার সময় আমি ওই কেন্দ্রে গিয়ে ৪ এজেন্টকে হাতেনাতে ধরি। পরে তাদেরকে ৪ দিন করে কারাদ- দেওয়া হয়েছে।
দেবিদ্বারে দুইজনের কারাদ-:
কুমিল্লার দেবিদ্বারে জাল ভোট দেওয়ায় আ. লীগ নেতাসহ দুইজনকে সাত দিনের সশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৯ মে) দেবিদ্বার উপজেলার গুনাইঘর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অভিযান চালিয়ে এ সাজা দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী।
দ-প্রাপ্তরা হলেন- গুনাইঘর ইউনিয়নের ওবায়দুল হাসান রাসেল (৪০) ও একই এলাকার শান্ত (২৫)। এর মধ্যে, ওবায়দুল হাসান রাসেল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী বলেন, জাল ভোট দেওয়ায় দুইজনকে সাত দিনের সশ্রম কারাদ- দেওয়া হয়েছে। বিকেলে তাদের কারাগারে পাঠানো হয়েছে।
বুধবার তৃতীয় ধাপে কুমিল্লার ব্রাহ্মণপাড়া, বুড়িচং, দেবিদ্বার ও মুরাদনগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হয়। ভোট শুরুর পর থেকে চার উপজেলায় অনিয়ম, ভোটে প্রভাব বিস্তার ও জালভোট প্রদানের অভিযোগ এনেছেন বেশ কয়েকজন চেয়ারম্যান প্রার্থী। এর মধ্যে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোটের পরিবেশ না থাকা এবং শতাধিক কেন্দ্রে জাল ভোটের অভিযোগ তুলে দেবিদ্বারে নির্বাচন বর্জনের ঘোষণা দেন ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহিদা আক্তার। বুধবার ভোট চলাকালে বিকাল সাড়ে তিনটার দিকে নির্বাচন বর্জনের এ ঘোষণা দেন তিনি। এছাড়া বুড়িচং এবং ব্রাহ্মণপাড়া উপজেলার অন্যান্য প্রার্থীরাও ভোটে অনিয়ম এবং জালভোটের অভিযোগ তুলেন।