ব্রেকিং:
চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী গুজবে জড়িতদের আইনের আওতায় আনা হবে: কাদের ৩৯তম বিসিএসে চার হাজার ৪৪৩ চিকিৎসক নিয়োগ সেনাবাহিনী প্রধান সেনা কল্যাণ সংস্থার ৪টি স্থাপনা উদ্বোধন করেছেন কাল-পরশু পেঁয়াজের দাম আরো কমবে লবণ ইস্যুতে মাঠে পুলিশ সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৪৯১

জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

সারাদেশে শুরু হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রবেশপত্র বিতরণ। সোমবার (আজ) এ কার্যক্রম শেষ হবে। এরপর চলবে প্রবেশপত্রের ভুল সংশোধনীর কাজ। আগামী ২৯ অক্টোবর পর্যন্ত জেএসসির প্রবেশপত্রে ভুল সংশোধন করা যাবে বলে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছে।
বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, প্রবেশপত্রে কোনো ভুল থাকলে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে উপপরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) বরাবর তা সংশোধনের আবেদন করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। সংশোধনের ক্ষেত্রে পরীক্ষার্থীর নাম, পরীক্ষার্থীর পিতা-মাতার নাম, রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বরসহ ভুলের বিবরণ ও তার সংশোধন আবেদনে উল্লেখ করতে হবে।

তিনি বলেন, বোর্ডের অধীন পাবলিক পরীক্ষাগুলো দ্রুততম সময়ে শেষ করতে চাই। জটিলতা হোক তেমন কোনো কাজ যেন না হয় সেদিকে আমাদের দৃষ্টি আছে। এজন্যই জেএসসি পরীক্ষার প্রবেশপত্র একটু আগে ভাগেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছে হস্তান্তর করা হচ্ছে। 

এদিকে, গতকাল ২০ অক্টোবর থেকে অফিস সময়ে বোর্ডের মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে জেএসসির প্রবেশপত্র সংগ্রহ করেছেন কেন্দ্র সচিবরা। 

সোমবার ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, টাঙ্গাইল, কিশোরগঞ্জ ও মানিকগঞ্জ জেলার পরীক্ষার্থীদের ও আগামী ২২ অক্টোবর ঢাকা মহানগর, ঢাকা জেলা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলার পরীক্ষার্থীদের প্রবেশপত্র কেন্দ্র সচিবদের কাছে বিতরণ করা হবে। পরে ২২ অক্টোবর কেন্দ্র সচিবরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তা বিতরণ করবেন।

কেন্দ্র সচিবরা উপস্থিত থেকে বোর্ড থেকে প্রবেশপত্র সংগ্রহ করছেন। তার অবর্তমানে কেন্দ্র সচিবের প্রাধিকারপ্রাপ্ত শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) বোর্ড থেকে নির্ধারিত সময়ে প্রবেশপত্র সংগ্রহ করতে বলেছে ঢাকা বোর্ড। শিক্ষক ব্যতীত অন্য কেউ প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন না।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর