ব্রেকিং:
‘মুজিব বর্ষ ভিক্টোরিয়ান্স টি-২০’র ফাইনাল আগামী ২৯ ফেব্রুয়ারী কালেক্টরেট কর্মচারীদের ২য় দফায় কর্মবিরতি শুরু সরকারি খাল দখল করে সড়ক নির্মাণে ভ্রাম্যমাণ আদালতে জরিমান কলাগাছের ঝোঁপ থেকে দিনমজুরের লাশ উদ্ধার ইপিজেডের নারী শ্রমিককে পালাক্রমে ধর্ষণ মাত্র ৩শ’ টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে খুন হয় জনি সমঝোতা করেও ফারজানাকে বাঁচাতে পারলো না পরিবার! কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ ৫ দফা দাবিতে কুবি’র প্রশাসনিক ভবন অবরুদ্ধ করাতকলের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান শুরু বিএনপি নেতার বিরুদ্ধে মসজিদের জায়গা আত্মসাতের অভিযোগ দুই বছরেও নির্মাণ হয়নি ২০ হাত দৈর্ঘ্যের ব্রিজ! মেরিন ড্রাইভে চালু হচ্ছে দেশের প্রথম টুরিস্ট ক্যারাভ্যান গর্ভবতী মায়েদের যেসব টিকা ভুলেও নেয়া যাবে না সালমান শাহ’র মৃত্যুর প্রতিবেদন জমা দিয়েছে পিবিআই প্রাথমিকে বৃত্তি পেল ৮২ হাজার ৪২২ জন ঘরে বসেই পুলিশের যেসব সেবা পাবেন বিবাহিত নারীদের পরকীয়ায় জড়ানোর পাঁচ কারণ অতীত জীবনের গোনাহ মাফের আমল জিম্বাবুয়ে সিরিজের পরেও অধিনায়ক থাকছেন মাশরাফী!
  • বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

৭২

ট্রাম্পকে হত্যা করলে ৩০ লাখ ডলার পুরস্কারের ঘোষণা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করতে পারলে ৩ মিলিয়ন (৩০ লাখ) ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন ইরানের এক এমপি।

মঙ্গলবার ইরানের সংসদ অধিবেশন চলার সময় কারমান প্রদেশের এমপি আহমদ হামজাহ এমন ঘোষণা দেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সংসদ অধিবেশনে আহমদ হামজাহ বলেন, কেরমান প্রদেশের নাগরিকদের হয়ে আমি ঘোষণা দিচ্ছি, ট্রাম্পকে যে-ই হত্যা করুক, তাকে ৩০ লাখ ডলার পুরস্কার দেয়া হবে। কেরমান প্রদেশের সবাই কাসেম সোলেইমানির যোদ্ধা। আমরা শহীদ হতে ভয় পাই না।

আহমদ হামজাহ ইরানের রাজধানী তেহেরানের দক্ষিণে অবস্থিত কারমান প্রদেশের এমপি। এদিকে মার্কিন ড্রোন হামলায় নিহত ইরানি জেনারেল কুদসপ্রধান কাসেম সোলাইমানির জন্মস্থানও কারমান প্রদেশেই। কেরমানেই দাফন করা হয় সোলেইমানিকে।

এর আগেও সোলাইমানি হত্যার ঘটনায় ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন ডলার পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন এক ইরানি নাগরিক। তার এই ঘোষণাটি ইরানের টেলিভিশনে সরাসরি সম্প্রচারও করা হয়।

গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানি নিহত হন। এই হত্যাকাণ্ডের পর থেকেই মধ্যপ্রাচ্যে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের ব্যাপক উত্তেজনা তৈরি হয়ে রয়েছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর