ব্রেকিং:
ভোলার ঘটনা রাষ্ট্রের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র: হাইকোর্ট ২০ নভেম্বরের মধ্যে ছাপা হবে প্রাথমিকের সব বই ১১ দফা দাবি নিয়ে যা বললেন মাশরাফী জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ দুর্ঘটনা রোধে নতুন প্রযুক্তি উদ্ভাবন শিক্ষার্থীদের রিফাতকে হারিয়ে স্বজনদের আর্তনাদ কুমিল্লায় ফের অস্থির পেঁয়াজের দর জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত এবার আঙুলের রিং হবে স্মার্ট! যে মাছ দেখামাত্র মেরে ফেলার পরামর্শ! শ্বশুরকে বিষ দিয়ে হত্যা করল বড় বউ! রাজীবের সঙ্গে ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন মেহজাবিন একটি মিষ্টি কুমড়ার ওজন ৯৮৬ কেজি! বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা! সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পেলো তিনশ’ গৃহহীন পরিবার হা’মলা থেকে রক্ষায় মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসাছাত্ররা স্বাবলম্বী হতে গিয়ে ৬৯ বছরে বিয়ে, বাবা হলেন ৭১-এ পাঠাগার আছে,পাঠক কই? শিক্ষার্থীদের নির্যাতনের সময় বাজানো হয় গান

মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৭৩

ডারবান চলচ্চিত্র উৎসবে ‘হাসিনা : এ ডটারস টেল’

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

দক্ষিণ আফ্রিকার ডারবানের কাওয়াজুলু বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ডকুফিকশন ‘হাসিনা : এ ডটারস টেল’।

চলচ্চিত্র উৎসবটি চলবে ১৮ থেকে ২৮ জুলাই। হাসিনা : এ ডটারস টেল’ ২০ ও ২৪ জুলাই দেখানো হবে।

সোমবার আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার রক্তাক্ত ইতিহাস পেছনে ফেলে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়কে কেন্দ্র করে নির্মিত হয়েছে এই ডকুফিকশনটি।  ১৯৭৫ সালে সপরিবারে বাবা-মাকে হারিয়ে নির্বাসিত দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানার বেঁচে থাকা, টিকে থাকার অদম্য কাহিনি। 

পিপলু খান পরিচালিত চলচ্চিত্রটি ২০১৮ সালের ১৬ নভেম্বর মুক্তি পায়। এর আগে ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার ৭১তম জন্মদিনে সিনেমার ট্রেলার মুক্তি পায় স্যোসাল মিডিয়ায়।

সিআরআই প্রযোজিত ৭০ মিনিট দৈর্ঘ্যের ‘হাসিনা- এ ডটারস টেল’ প্রামাণ্য চলচ্চিত্রটি নির্মাণ করতে সময় লেগেছে দীর্ঘ পাঁচ বছর।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর